Sinkhole

আচমকা রাস্তায় বড় ধস, গর্তে পড়ে উল্টে গেল গাড়ি, গুরুতর আহত চালক-সহ দুই

স্কাই নিউজ়-এর প্রতিবেদন অনুযায়ী, গাড়িতে এক দম্পতি ছিলেন। বৃহস্পতিবার তারা সোলের রাস্তা ধরে যাচ্ছিলেন। আচমকাই রাস্তার মাঝে ধস নামার কারণে বড় গর্ত সৃষ্টি হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৮:১৭
সিঙ্কহোলে পড়ে গিয়েছে গাড়ি। ছবি: সংগৃহীত।

সিঙ্কহোলে পড়ে গিয়েছে গাড়ি। ছবি: সংগৃহীত।

ব্যস্ত রাস্তায় আচমকাই ধস নামায় একটি গাড়ি গোত্তা খেয়ে গর্তের মধ্যে পড়ায় গুরুতর আহত হলেন দু’জন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ার পশ্চি সোলের সিওডেমান জেলায়। গাড়ি-সহ দু’জনকে ‘গিলে’ নেয় বিশাল গর্ত। তবে এ যাত্রায় বেঁচে গিয়েছেন গাড়ির দুই আরোহী। পথচারীরাই তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।

Advertisement

স্কাই নিউজ়-এর প্রতিবেদন অনুযায়ী, গাড়িতে এক দম্পতি ছিলেন। বৃহস্পতিবার তারা সোলের রাস্তা ধরে যাচ্ছিলেন। আচমকাই রাস্তার মাঝে ধস নামার কারণে বড় গর্ত সৃষ্টি হয়। দ্রুতগতিতে ছুটে আসা ওই গাড়িটি গর্তের মধ্যে পড়ে উল্টে যায়। দম্পতিকে বাঁচাতে স্থানীয়েরা ছুটে আসেন। তাঁরাই গাড়ির ভিতর থেকে দম্পতিকে উদ্ধার করেন। এই ঘটনার জেরে ওই রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

প্রশাসন সূত্রে খবর, দক্ষিণ কোরিয়ায় ২০২৯ সাল থেকে ২০২৩ সালের মধ্যে ৮৭৯টি ‘সিঙ্কহোল’-এর ঘটনা ঘটেছে। পৃথক পৃথক ঘটনায় অনেকেই আহত হয়েছেন। সম্প্রতি কুয়ালা লামপুরে এক ভারতীয় পর্যটক এ রকমই রাস্তার মাঝে সৃষ্ট ‘সিঙ্কহোল’-এ পড়ে মারা যান। মৃতের নাম বিজয়লক্ষ্মী। তিনি অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলার বাসিন্দা ছিলেন। ফুটপাথ ধরে হাঁটছিলেন তিনি। সেই সময় আচমকাই ধস নামে। তাঁর স্বামী এবং পুত্র বেঁচে গেলেও ওই মহিলা গর্তে পড়ে ভেসে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement