Ben Stokes

প্রথম টেস্ট খেলতে পারবেন না স্টোকস, পাকিস্তান সিরিজ় শুরুর আগেই ধাক্কা ইংল্যান্ড শিবিরে

চোট সম্পূর্ণ না সারায় পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে সরে দাঁড়ালেন স্টোকস। সিরিজ় শুরুর আগেই বাড়তি সুবিধা পেয়ে গেলেন মাসুদেরা। ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন পোপ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৩:৪০
picture of Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস। হ্যামস্ট্রিংয়ের চোট সম্পূর্ণ না সারায় তিনি খেলবেন না মুলতানে। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন অলি পোপ। ইংল্যান্ড শিবিরের এই ধাক্কায় বাড়তি সুবিধা পেতে পারে পাকিস্তান।

Advertisement

সোমবার, ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্ট। এই ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন স্টোকস। ইংল্যান্ডে ‘দ্য হান্ড্রেড’ খেলার সময় অগস্টে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন স্টোকস। তার পর থেকে মাঠের বাইরে রয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ় খেলতে পারেননি। সেই চোটের জন্যই পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

স্টোকস বলেছেন, ‘‘মুলতানে খেলার জন্য সব রকম চেষ্টা করেছি। তা-ও নিজেকে সরিয়ে নিতে হচ্ছে। কারণ এখনও খেলার মতো জায়গায় আসতে পারিনি। বলতে পারেন, এখনও রিহ্যাবের মধ্যে রয়েছি। পরিস্থিতি আগের থেকে অনেক ভাল হলেও খেলার জন্য শারীরিক ভাবে সম্পূর্ণ তৈরি নই।’’

কিছু দিন আগে অনুশীলন শুরু করেছেন স্টোকস। কয়েক দিন আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ়ের প্রথম দিকে বল না করার কথা বলেছিলেন স্টোকস। শুধু ব্যাটার হিসাবে খেলার ভাবনা ছিল তাঁর। তখনই তাঁর ফিটনেস নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত সেই আশঙ্কা সত্যি হল। স্টোকসের অনুপস্থিতি ঘরের মাঠে বাড়তি সুবিধা দিতে পারে পাকিস্তানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement