Bangladesh General Election 2024

বাংলাদেশের ভোটেও শঙ্কা বাইক বাহিনীর তাণ্ডবের? ‘নিষিদ্ধ’ ঘোষণা করল নির্বাচন কমিশন

কমিশনের প্রকাশিত বিজ্ঞপ্তি জানাচ্ছে, ৫ জানুয়ারি রাত ১২টার পর থেকে ৭ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত মোটর বাইকের পাশাপাশি ট্যাক্সি ক্যাব, পিকআপ ভ্যান, মাইক্রোবাস ও ট্রাক রাস্তায় নামবে না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ২২:০৮
Before polling motorcycles and some other vehicles banned for 3 days by Bangladesh Election Commission

প্রতিনিধিত্বমূলক ছবি।

বাংলাদেশে জাতীয় সংসদের নির্বাচনে আগে যানবাহন সংক্রান্ত এক গুচ্ছ নির্দেশিকা জারি হল। সে দেশের নির্বাচন কমিশনের তরফে সোমবার মোটরবাইক-সহ বেশ কিছু যানবাহন ব্যবহারের উপর নির্দেশিকা জারি করে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে জাতীয় সংসদের মোট ৩০০টি আসনের সবগুলিতেই নির্বাচন হবে। কমিশনের প্রকাশিত বিজ্ঞপ্তি জানাচ্ছে, ৫ জানুয়ারি রাত ১২টার পর থেকে ৭ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত মোটর বাইকের পাশাপাশি ট্যাক্সি ক্যাব, পিকআপ ভ্যান, মাইক্রোবাস ও ট্রাক রাস্তায় নামবে না।

বিশেষ পরিস্থিতিতে রাস্তায় নামতে হবে কমিশনের তরফে বিশেষ অনুমতি নিতে হবে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদার নেতৃত্বাধীন বিএনপি এবং তাদের সহযোগী জামাতে ইসলামি-সহ কয়েকটি দল এবং বাম ও গণতান্ত্রিক জোট নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নেওয়ায় ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে বাংলাদেশে। এই পরিস্থিতিতে অশান্তি ঠেকানোর উদ্দেশ্যেই এই পদক্ষেপ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement