Turbulence in Singapore Flight

মাঝ আকাশে প্রবল ঝাঁকুনি! ‘এয়ার টার্বুল্যান্সের’ মধ্যে পড়ে সিঙ্গাপুরগামী বিমানে মৃত্যু এক যাত্রীর, জখম ৩০

লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দিয়েছিল সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৩২১ বোয়িং বিমান। বিমানটিতে ২১১ জন যাত্রী এবং ১৮ জন বিমানকর্মী ছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৬:৫৮
বিমানের মধ্যেই ওই যাত্রীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সিঙ্গাপুর এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বিমানের মধ্যেই ওই যাত্রীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সিঙ্গাপুর এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত।

বিমান চলাকালীন মাঝ আকাশে প্রবল ঝাঁকুনি! ‘এয়ার টার্বুল্যান্সের’ কারণে মৃত্যু হল লন্ডন থেকে সিঙ্গাপুরগামী বিমানের এক যাত্রীর। এই ঘটনায় আরও ৩০ জন যাত্রী আহত হয়েছেন বলে খবর। বিমানের মধ্যেই ওই যাত্রীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সিঙ্গাপুর এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বিমানটিকে ব্যাংককে জরুরি অবতরণ করানো হয়েছে বলে বিমান সংস্থার তরফে জানানো হয়েছে।

Advertisement

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দিয়েছিল সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৩২১ বোয়িং বিমান। বিমানটিতে ২১১ জন যাত্রী এবং ১৮ জন বিমানকর্মী ছিলেন। বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, মাঝ আকাশেই ‘টার্বুল্যান্সের’ মধ্যে পড়ে বিমানটি। প্রবল ঝাঁকুনির কারণে বিমানের যাত্রীরা আহত হন। যাঁদের সিটবেল্ট বাঁধা ছিল না, তাঁরা ছিটকে অন্য দিকে চলে যান। এই ঘটনায় এক যাত্রীর মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৩০। এই পরিস্থিতিতে মঙ্গলবার পৌনে ৪টে নাগাদ বিমানটিকে ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করানো হয়। ইতিমধ্যেই আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

নিহত যাত্রীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সিঙ্গাপুর এয়ারলাইন্সের তরফে বলা হয়েছে, ‘‘বোয়িং বিমানে এক জনের মৃত্যু হয়েছে। অনেকে আহত হয়েছেন। বিমানে থাকা সকল যাত্রী এবং ক্রু সদস্যকে সব ধরনের সহায়তা প্রদান করা হবে। আহতদের চিকিৎসার জন্য তাইল্যান্ডের স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। যে কোনও অতিরিক্ত সহায়তা প্রদানের জন্য আমাদের একটি দলকে ব্যাংককে পাঠানো হচ্ছে।’’

যদিও কেন বিমানটি ‘টার্বুল্যান্সের’ মধ্যে পড়েছিল, তা নিয়ে বিমান সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement