Baguiati Death

বাগুইআটিতে তিন তলা বাড়ির একাংশ ভেঙে মৃত্যু যুবকের, ৮ ঘণ্টা চাপা পড়ে থাকার পর উদ্ধার দেহ

বৃহস্পতিবার রাতে বাগুইআটির একটি তিন তলা বাড়ির একাংশ ভেঙে পড়ে। ভিতরে আটকে পড়েন ১৮ বছরের যুবক। ধ্বংসস্তূপ থেকে শুক্রবার সকালে তাঁর দেহ উদ্ধার করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ০৯:৪১

—প্রতীকী চিত্র।

বাগুইআটিতে তিন তলা বাড়ির একাংশ ভেঙে মৃত্যু যুবকের। বৃহস্পতিবার রাতে ওই বাড়ির এক তলার ছাদের অংশ ভেঙে পড়ে আচমকাই। ভিতরেই আটকে পড়েন যুবক। পুলিশ এবং দমকল রাত থেকে উদ্ধারকাজ চালাচ্ছিল। শুক্রবার সকালে যুবককে উদ্ধার করে আরজি কর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম দেবজ্যোতি মণ্ডল (১৮)। বাগুইআটির নজরুল পার্কের বাড়িতে থাকতেন তিনি। বৃহস্পতিবার রাতে হঠাৎ সেই বাড়ির একাংশ ভেঙে পড়ে হুড়মুড়িয়ে। বাড়িতে যাঁরা ছিলেন, কোনও রকমে তাঁরা বাইরে বেরিয়ে আসেন। তাঁরা জানিয়েছেন, প্রথমে তিন তলার ছাদ ভেঙে দোতলায় পড়ে। তার পর দোতলার ছাদ ভেঙে এক তলায় পড়ে। একসঙ্গে তিনটি ছাদের ধ্বংসস্তূপ পড়ে একতলার ঘরে। সেখানে বিছানার উপর বসে ছিলেন ওই যুবক। তিনি বেরোতে পারেননি। ধ্বংসস্তূপে তিনি চাপা পড়ে গিয়েছিলেন। বাড়িটির ছাদ উপযুক্ত উপকরণ দিয়ে ঢালাই করা হয়েছিল কি না, সেই প্রশ্ন উঠেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাগুইআটি থানার পুলিশ। খবর দেওয়া হয় দমকলকেও। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। রাতে বৃষ্টি চলছিল। ফলে উদ্ধারকাজ ব্যাহত হয়। টানা প্রায় আট ঘণ্টা ধ্বংসস্তূপেই চাপা পড়ে ছিলেন যুবক। শুক্রবার ভোর ৫টা নাগাদ ধ্বংসস্তূপ সরিয়ে তাঁকে উদ্ধার করে দমকল বাহিনী। সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী আরজি কর হাসপাতালে। কিন্তু সেখানে যুবককে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

গত দু’দিন ধরে কলকাতা এবং সংলগ্ন এলাকায় টানা বৃষ্টি চলছে। কখনও মুষলধারে, কখনও ঝিরঝিরে বৃষ্টিতে ভিজছে বিভিন্ন এলাকা। আলিপুর হাওয়া অফিস শুক্রবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বৃহস্পতিবার রাতে যে বৃষ্টি বাড়বে, তা-ও আগেই জানানো হয়েছিল। বৃষ্টির কারণেই বাড়ির অংশ ভেঙে পড়ে বাগুইআটিতে, মনে করছেন স্থানীয়েরা। যুবকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে।

আরও পড়ুন
Advertisement