Pratul Mukhopadhyay

এসএসকেএমে ভর্তি সঙ্গীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায়, হাসপাতালে গিয়ে দেখে এলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী বিকেল ৫টা নাগাদ এসএসকেএম পৌঁছন। হাসপাতালে গিয়ে তিনি সঙ্গীতশিল্পীর স্বাস্থ্য নিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলেন বলে হাসপাতাল সূত্রে খবর। সাড়ে ৫টা নাগাদ মুখ্যমন্ত্রী হাসপাতাল থেকে বেরিয়ে যান।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:১৯
সঙ্গীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায় এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সঙ্গীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায় এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র ।

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রখ্যাত গীতিকার, সুরকার এবং সঙ্গীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায়। সোমবার এসএসকেএম হাসপাতালে গিয়ে অসুস্থ সঙ্গীতশিল্পীকে দেখে এলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বিকেল ৫টা নাগাদ এসএসকেএম পৌঁছন। হাসপাতালে গিয়ে তিনি সঙ্গীতশিল্পীর স্বাস্থ্য নিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলেন বলে হাসপাতাল সূত্রে খবর। সাড়ে ৫টা নাগাদ তিনি হাসপাতাল থেকে বেরিয়ে যান।

Advertisement

হাসপাতালে গিয়ে সঙ্গীতশিল্পীর সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলেন মমতা। তাঁর গলায় আমি ‘বাংলার গান গাই’ গানটিও শোনেন মুখ্যমন্ত্রী। সেই মুহূর্তের ভিডিয়ো নিজের ফেসবুক হ্যান্ডেলেও শেয়ার করেছেন মমতা। লিখেছেন, “প্রতুলদার গলায় ‘বাংলার গান গাই’ এক সুখকর অভিজ্ঞতা।”

প্রসঙ্গত, জানুয়ারির প্রথম সপ্তাহে শারীরিক অসুস্থতার কারণে এসএসকেএমে ভর্তি করানো হয় সঙ্গীতশিল্পীকে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর নাক দিয়ে রক্তক্ষরণ হচ্ছিল। এর পর স্নায়ু এবং নাক-কান-গলার (ইএনটি) বিশেষজ্ঞরা তাঁকে পরীক্ষা করে দেখেন। বর্তমানে তিনি উডবার্নে ওয়ার্ডে ভর্তি। এখন তাঁর অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

১৯৪২ সালে অবিভক্ত বাংলার বরিশালে প্রতুলের জন্ম। তাঁর বাবা প্রভাতচন্দ্র মুখোপাধ্যায় ছিলেন সরকারি স্কুলের শিক্ষক। দেশভাগের সময় তিনি সপরিবার ভারতে চলে আসেন। প্রতুলের শৈশব কেটেছে পশ্চিমবঙ্গের হুগলি জেলার চুঁচুঁড়ায়। ছোটবেলা থেকেই নিজের লেখা গানে সুর দিতেন প্রতুল। তাঁর অনেক সৃষ্টির মধ্যে ‘আমি বাংলায় গান গাই’ জনমানসে বিশেষ সমাদৃত।

আরও পড়ুন
Advertisement