Weather Forecast

Weather Forecast: শনি থেকে বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গে, শুক্রবারও মহানগরীর আকাশ অংশত মেঘলা

স্পষ্ট নিম্নচাপ ইতিমধ্যেই দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। শুক্রবারই তা আরও শক্তি সঞ্চয় করে পরিণত হতে পারে ঘূর্ণিঝড়ে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ০৮:০৫
শুক্রবারে কলকাতার আকাশ ঢাকতে পারে মেঘে।

শুক্রবারে কলকাতার আকাশ ঢাকতে পারে মেঘে। ফাইল ছবি।

বঙ্গোপসাগরে ঘণীভূত হওয়া নিম্নচাপের জেরে শনিবার থেকে বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায়। শনিবার থেকেই বৃষ্টি শুরু হতে পারে রাজ্যের উপকূলের জেলাগুলিতে। রবিবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার কলকাতার আকাশ থাকবে আংশিক মেঘলা। তবে বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশে বিক্ষিপ্ত মেঘের জেরে বাড়বে তাপমাত্রা। যার জেরে কমবে শীতের অনুভূতি। আগামী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৯.৭ ডিগ্রি এবং ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

Advertisement

আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপ বলয় ইতিমধ্যেই শক্তি বাড়িয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। শুক্রবারই তা আরও শক্তি সঞ্চয় করে পরিণত হতে পারে ঘূর্ণিঝড়ে। এবং উত্তর-পশ্চিম দিকে এগিয়ে আছড়ে পড়তে পারে অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার উপকূলে। ঘূর্ণিঝড়ে পরিণত হলে তার নাম হবে ‘জাওয়াদ’। এর জেরেই সপ্তাহের শেষে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে এবং বইবে ঝোড়ো হাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement