Weather Today

সপ্তাহান্তে হালকা থেকে মাঝারি বৃষ্টি, নজরে দক্ষিণের ৯ জেলা, রবিতে ভারী বর্ষণ পাহাড়ে

শুক্রবার পর্যন্ত রাজ্যের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনিতে দক্ষিণের ৯ জেলায় জারি করা হয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কতা। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পাহাড়ে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ০৯:৪০
Weather Forecast light to moderate rain in almost all districts of West Bengal for next few days

শুক্রবার পর্যন্ত রাজ্যের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। — ফাইল চিত্র।

শনিবার সকাল থেকেই কলকাতা ও শহরতলিতে আকাশের মুখভার। কোথাও কোথাও হালকা বৃষ্টিও চলছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, দিনভর বৃষ্টিতে ভিজতে পারে মহানগর। শনিবার রাজ্যের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দক্ষিণের নয়টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, মুর্শিদাবাদ, নদিয়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের সময়ে সাধারণ মানুষকে নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement

আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার— উত্তরের এই তিনটি জেলাতেও শনিবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, রবিবারও ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুরে। ভারী বৃষ্টির কারণে পাহাড়ি এলাকায় ধস নামার আশঙ্কাও রয়েছে। কমতে পারে দৃশ্যমানতা। নিচু এলাকাগুলি সাময়িক ভাবে জলমগ্ন হয়ে পড়তে পারে ভারী বৃষ্টিতে।

আগামী ছয় দিন (শুক্রবার) পর্যন্ত গোটা রাজ্যে আকাশ একই রকম থাকবে। সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণের চার জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, উপকূলীয় দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার কিছু জায়গায় মঙ্গলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা ও নদিয়াতেও।

আরও পড়ুন
Advertisement