Train Service Interrupted

বুধ সকালে যাত্রিদুর্ভোগ, হাওড়া-ব্যান্ডেল শাখায় এক ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল শুরু

সকাল সাড়ে ৬টা থেকে মেন শাখার আপ এবং ডাউন লাইনে বন্ধ ট্রেন চলাচল। কী কারণে পরিষেবা ব্যাহত হচ্ছে এবং কখন পরিষেবা স্বাভাবিক হবে সে বিষয়ে রেলের তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ০৭:২০
ব্যান্ডেল স্টেশনে ট্রেনের অপেক্ষায় যাত্রীরা।

ব্যান্ডেল স্টেশনে ট্রেনের অপেক্ষায় যাত্রীরা। —নিজস্ব চিত্র।

সপ্তাহের মাঝে কর্মদিবসের শুরুতেই ভোগান্তি। বুধবার সকালে হাওড়া-ব্যান্ডেল মেন শাখায় ব্যাহত হল ট্রেন পরিষেবা। আপ এবং ডাউন দুই লাইনেই বন্ধ রইল ট্রেন চলাচল। নিত্যযাত্রীরা জানাচ্ছেন, সকাল সাড়ে ৬টা থেকে শুরু হয় ভোগান্তি। সাতটা নাগাদ ব্যান্ডেল স্টেশনে রেলের তরফে ঘোষণা করে জানানো হয়, যান্ত্রিক গোলযোগের কারণে পরিষেবা ব্যাহত হয়েছে।

Advertisement

পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র জানিয়েছেন, হাওড়া স্টেশনে ঢোকার মুখে যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছে। তাই এক নম্বর থেকে ছয় নম্বর প্ল্যাটফর্মে ট্রেন বন্ধ রয়েছে। এর ফলে হাওড়া স্টেশনেও ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস এবং গণদেবতা এক্সপ্রেসের মতো ট্রেন ছাড়েনি।

প্রায় এক ঘণ্টা পর শুরু হয় ট্রেন চলাচল। ধীরে ধীরে স্বাভাবিক হতেও শুরু করে রেল পরিষেবা। সকাল ৬টা ২১ মিনিটের বর্ধমান-হাওড়া লোকাল ৭টা ২২ মিনিটে গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। সকাল সাড়ে ৬টার ব্যান্ডেল-হাওড়া লোকাল বাতিল করা হয়েছে। আপ লাইনেও শুরু হয়েছে ট্রেন চলাচল। এখনও পর্যন্ত ২২টি ট্রেন বাতিল করা হয়েছে।

লোকাল ট্রেনগুলি নির্দিষ্ট সময়ের চেয়ে ৪৫ মিনিট থেকে এক ঘণ্টা দেরি করে ছাড়ছে। এর ফলে বুধবার সকাল থেকেই স্টেশনে উপচে পড়ে যাত্রীদের ভিড়। অফিস যাওয়ার সময়ে হঠাৎ ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। রেলের রক্ষণাবেক্ষণ নিয়েও প্রশ্ন তুলছেন তাঁরা। ট্রেন চলাচল শুরু হলেও তা সম্পূর্ণ স্বাভাবিক হতে বেলা গড়িয়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement