Kuntal Ghosh

ইডি হেফাজতে থাকা কুন্তলের বিরুদ্ধে পদক্ষেপ, করা হতে পারে বহিষ্কার, খবর তৃণমূল সূত্রে

কুন্তলকে দল থেকে বহিষ্কার করার তোড়জোড় শুরু করল তৃণমূল। যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ জানিয়েছেন, খুব শীঘ্রই কুন্তলের বিরুদ্ধে পদক্ষেপ করতে চলেছে দল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৪:০৭
কুন্তলকে নিয়ে ‘দ্রুত’ সিদ্ধান্ত নিতে চলেছে শাসকদল তৃণমূল।

কুন্তলকে নিয়ে ‘দ্রুত’ সিদ্ধান্ত নিতে চলেছে শাসকদল তৃণমূল। ফাইল চিত্র।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে নতুন করে শাসকদলের অস্বস্তি বাড়িয়েছেন যুবনেতা কুন্তল ঘোষ। এ বার কুন্তলকে দল থেকে বহিষ্কার করার তোড়জোর শুরু করল তৃণমূল। দলের অন্দর থেকে অন্তত তেমনই ইঙ্গিত মিলেছে। যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ জানিয়েছেন, ‘খুব শীঘ্রই’ কুন্তলের বিরুদ্ধে ‘পদক্ষেপ’ করতে চলেছে দল।

Advertisement

কুন্তল হুগলির বলাগড় অঞ্চলের প্রভাবশালী তৃণমূল যুবনেতা হিসাবেই পরিচিত ছিলেন। নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যদিও এর আগে কুন্তল তাঁর দলকে এ সবের সঙ্গে যুক্ত না করার অনুরোধ জানিয়েছিলেন। তাঁর থেকে দূরত্ব বাড়িয়েছিল দলও। কিন্তু কুন্তল তৃণমূলের রাজ্য যুব কমিটির সদস্য। তাই তাঁকে নিয়ে দলের ভিতরে এবং বাইরে নানা প্রশ্ন উঠছিল। রবিবার এ বিষয়ে দলের অবস্থান স্পষ্ট করলেন সায়নী।

সায়নী বলেন, “কুন্তলের সঙ্গে আমারও অনেক ছবি আছে। আমরা যখন কোনও দলীয় কর্মসূচিতে যাই, তখন কারও ক্যারেক্টার সার্টিফিকেট দেখতে পাই না। কুন্তলের বিষয়েও কিছু জানা যায়নি।” একই সঙ্গে তাঁর সংযোজন, “পার্থ চট্টোপাধ্যায় দলের অনেক পদে ছিলেন, কিন্তু তাঁকেও সমস্ত পদ থেকে সরানো হয়েছে। কুন্তলের ক্ষেত্রেও দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।” অভিযুক্ত যুবনেতার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, তা জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন সায়নী।

গত ২১ অক্টোবর চিনার পার্কের একটি আবাসন থেকে কুন্তলকে গ্রেফতার করেন ইডি আধিকারিকরা। ধৃত কুন্তলের হুগলি ছাড়াও অন্য জেলাতেও একাধিক বিএড কলেজ আছে বলে জানা গিয়েছে। সেই সুবাদেই মানিক ভট্টাচার্য-‘ঘনিষ্ঠ’ বিএড কলেজ সংগঠনের সভাপতি তাপস মণ্ডলের সঙ্গে পরিচয় হয় কুন্তলের। সেই তাপসই নাকি তদন্তকারীদের কাছে জানিয়েছেন, শিক্ষক নিয়োগের নামে ১৯ কোটি টাকা কুন্তলের কাছে গিয়েছে। তাঁকে জেরা করে ইডি আধিকারিকরা জানতে পেরেছেন, তাঁর মাধ্যমে রাজ্যের বিভিন্ন স্কুলে অন্তত ৩৫ জনের চাকরি হয়েছে। চাকরিপ্রার্থীদের প্রায় প্রত্যেকেই উচ্চ মাধ্যমিক স্তরে, অর্থাৎ নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক হিসাবে নিযুক্ত হয়েছেন বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। এর আগে কুন্তলকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক তাঁকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement