mukul roy

Mukul Roy: স্নায়ুজনিত অসুস্থতা, চিকিৎসার জন্য এ বার এসএসকেএম হাসপাতালে মুকুল রায়

শুভেন্দু অধিকারী বুধবার মন্তব্য করেছিলেন, মুকুলের অসুস্থতার গোটাটাই ‘সাজানো’। তার পরের দিনই সরকারি হাসপাতালে মুকুলের চিকিৎসা করাতে যাওয়ার মধ্যে অন্য ইঙ্গিত খুঁজে পাচ্ছে বিজেপি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪৬
মুকুল রায়।

মুকুল রায়। —ফাইল ছবি

স্নায়ুজনিত অসুস্থতার চিকিৎসা করাতে বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে গেলেন মুকুল রায়। উডবার্ন ওয়ার্ডে তাঁর শারীরিক পরীক্ষা হয়। এর পর ১০৩ নম্বর ঘরে মুকুলকে পরীক্ষা করে দেখেন স্নায়ু বিশেষজ্ঞরা। এ ছাড়াও চিকিৎসকদের একটি দল তাঁর শারীরিক পরীক্ষানিরিক্ষার পাশাপাশি চিকিৎসার বিষয়টি দেখছে। মুকুলের ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, এর আগে শহরের একটি বেসরকারি হাসপাতালে এক স্নায়ু বিশেষজ্ঞের পরামর্শ নিয়েছেন তিনি।

বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল মুকুল অসুস্থ। তাঁর ছেলে শুভ্রাংশু রায়ও জানিয়েছেন, বাবা অসুস্থ। ঘটনাচক্রে মুকুল যে দিন এসএসকেএমে গেলেন, তার আগের দিন অর্থাৎ বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মন্তব্য করেছিলেন, মুকুলের অসুস্থতার গোটাটাই ‘সাজানো’। তিনি বলেন, ‘‘মুকুল রায়কে অসুস্থ সাজিয়ে রাখা হয়েছে।’’

Advertisement

নীলবাড়ির লড়াইয়ে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে বিজেপি-র টিকিটে নির্বাচন জেতেন মুকুল। পরে যদিও তিনি তৃণমূলে যোগ দেন। এর পর অগস্টের প্রথম সপ্তাহে কৃষ্ণনগরেই এক সাংবাদিক বৈঠকে মুকুল মন্তব্য করেন, কৃষ্ণনগরে উপনির্বাচন হলে তৃণমূল পর্যূদস্ত হবে। বিজেপি স্বমহিমায় ফিরে আসবে। পরে যদিও তিনি বলেন, ‘‘এটা বলা ঠিক হয়নি।’’ পরে যদিও তৃণমূল নেতৃত্বের অনেকে ব্যক্তিগত পরিসরে জানিয়েছিলেন, অসুস্থতার কারণেই মুকুল এমন ‘অসংলগ্ন’ মন্তব্য করেছেন। শুভ্রাংশুও সেই সময় জানিয়েছিলেন, তাঁর বাবা অসুস্থ। কিন্তু শুভেন্দুর বুধবারের ‘সাজানো’ মন্তব্যের পরের দিনই সরকারি হাসপাতালে মুকুলের চিকিৎসা করাতে যাওয়ার মধ্যে অন্য ইঙ্গিত খুঁজে পাচ্ছে বিজেপি। যদিও অসুস্থতা প্রসঙ্গে এখনই দলের পক্ষে কিছু বলতে চাইছে না বিজেপি। তবে দলের এক শীর্ষ রাজ্য নেতা বলেন, ‘‘চাপ দিলে মানুষ কী বলে তা তো সবার জানা। এটাও তেমনই। কালই শুভেন্দু বলেছেন, এটা সাজানো অসুস্থতা। আর তার পরের দিনই সরকারি হাসপাতালে! এ সব করেও আইন থেকে ছাড় পাওয়া যাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement