Mamata Banerjee & Abhishek Banerjee

অভিষেকের জেলাযাত্রায় বৃহস্পতিতে ‘বিশেষ অতিথি’ মমতা! মালদহের মঞ্চে একসঙ্গে থাকবেন দু’জনে

তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার বিকেলে মালদহ জেলার জনসংযোগ যাত্রার কর্মসূচিতে শামিল হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কর্মসূচিতে যোগ দেবেন মুখ্যমন্ত্রীও।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৩:৪৯
TMC leader Mamata Banerjee & Abhhishek Banerjee will be share one stage in Maldha

মমতা-অভিষেক যে বৃহস্পতিবার একসঙ্গে রাজনৈতিক সভা করবেন, তা নিশ্চিত করছে তৃণমূলের একটি সূত্র। — ফাইল চিত্র।

জনসংযোগ যাত্রা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় পৌঁছে গিয়েছেন মালদহে। বুধবার রাতে মালদহে পৌঁছে যাবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সব ঠিকঠাক চললে আগামী বৃহস্পতিবার দুই নেতার যুগলবন্দি দেখতে পাবেন মালদহের জনতা। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার বিকেলে মালদহ জেলায় জনসংযোগ যাত্রার কর্মসূচিতে শামিল হবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রীও। কর্মসূচি ঘোষণার সময় অভিষেক জানিয়েছিলেন, তাঁর নেতৃত্বেই এই কর্মসূচি চলবে টানা ৬০ দিন। সেই সময় এই কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর যোগ দেওয়ার কথা জানানো হয়নি। মালদহে জনসংযোগ যাত্রার ‘বিশেষ অতিথি’ হিসাবে হাজির হবেন মমতা।

মালদহের কোথায় এই কর্মসূচি হবে তা জানানো না হলেও, মমতা-অভিষেক যে বৃহস্পতিবার একসঙ্গে রাজনৈতিক সভা করবেন, তা নিশ্চিত করছে তৃণমূলের একটি সূত্র। বুধবার সরাইঘাট এক্সপ্রেসে মুখ্যমন্ত্রী মালদহের উদ্দেশে রওনা দেবেন, পৌঁছবেন রাতে। ৪ মে বৃহস্পতিবার মালদহ কলেজ অডিটোরিয়ামে প্রশাসনিক বৈঠকের কর্মসূচি রয়েছে তাঁর। সেই কর্মসূচি শেষ করে তিনি যোগ দেবেন অভিষেকের কর্মসূচিতে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক কখন শেষ হবে জানতে পারলেই রাজনৈতিক সভার সময় স্থির করা হবে।

Advertisement

মুখ্যমন্ত্রী এবং অভিষেকের যৌথ সভা উত্তরবঙ্গের জন্য রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কারণ, সম্প্রতি নাবালিকা মৃত্যুর ঘটনায় উত্তাল হয়েছে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ। এই ঘটনার পর রাজনৈতিক পারদ চড়েছে। মালদহের কালিয়াচকে এক কিশোরীর মৃত্যুর ঘটনাও উত্তরবঙ্গের রাজনীতির উত্তাপ বাড়িয়েছে। এ ছাড়াও মালদহ জেলাতেই ঘটেছে স্কুলে বন্দুকবাজ ঢুকে পড়ার মতো ঘটনা। যা প্রশ্ন তুলে দিয়েছে জেলা প্রশাসনের কাজকর্ম নিয়ে। তাই যৌথ সভা করে মালদহ তথা উত্তরবঙ্গের রাজনীতি নিয়ে বিরোধীদের তোলা অভিযোগের জবাব দেওয়ার পাশাপাশি, পঞ্চায়েত এবং লোকসভা ভোটের জমি তৈরির বার্তাও দেবেন তাঁরা। এই সভাকে ঘিরে মেগা ইভেন্টের কেন্দ্রস্থলে পরিণত হতে চলেছে মালদহ।

তবে বাংলার রাজনীতির কারবারিদের একাংশের মতে, পঞ্চায়েত ভোটের প্রচার তো করবেনই কিন্তু মমতা-অভিষেকের আসল লক্ষ্য লোকসভা ভোট। মালদহের দুটি আসন জিততে এ বার মরিয়া প্রয়াস চালাবে তৃণমূল। কারণ এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গের যে কয়েকটি হাতেগোনা আসনে তৃণমূল কখনও জিততে পারেনি, তার মধ্যে রয়েছে মালদহ উত্তর এবং দক্ষিণ। সেই দু’টি আসন জেতার লক্ষ্যে মমতা-অভিষেকের এই কর্মসূচিই হতে চলেছে তৃণমূলের প্রথম পদক্ষেপ। বৃহস্পতিবারের কর্মসূচি শেষ করে মালদহেই থাকবেন মুখ্যমন্ত্রী। তাঁর কলকাতায় ফেরার কথা ৫ মে। মালদহ থেকে মুখ্যমন্ত্রী ফিরতে পারেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement