Anubrata Mondal

বিচারপতি অনুপস্থিত, দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল অনুব্রতের মামলার শুনানি

ডিসেম্বর থেকে বার বার এই মামলার শুনানি পিছিয়েছে। সোমবারও সেই শুনানি সম্ভব হয়নি। ফলে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া অনুব্রত আপাতত আসানসোলের সংশোধনাগারেই থাকছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১২:১৯
ডিসেম্বর থেকে বার বার অনুব্রত মামলার শুনানি পিছিয়েছে।

ডিসেম্বর থেকে বার বার অনুব্রত মামলার শুনানি পিছিয়েছে। —ফাইল চিত্র।

দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মামলার শুনানি। এ বার বিচারপতির অনুপস্থিতির কারণে। এই মামলায় সোমবার বিচারপতি দীনেশকুমার শর্মার এজলাসে অনুব্রতের আবেদনের শুনানি ছিল। তবে বিচারপতি অনুপস্থিত থাকায় সেই শুনানি হয়নি। পরবর্তী শুনানি কবে হবে, তা জানানো হয়নি। যদিও চলতি সপ্তাহেই শুনানির সম্ভাবনা রয়েছে বলে আদালত সূত্রে খবর।

গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মর্মে আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় সংস্থাটি। ওই আবেদনে সাড়া দিয়ে অনুব্রতকে দিল্লিতে হাজিরার নির্দেশ দেয় রাউস অ্যাভিনিউ কোর্ট। তবে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টে মামলা করেছিলেন অনুব্রত।

Advertisement

নিম্ন আদালতে এই মামলা বিচারাধীন থাকায় দিল্লিতে হাজিরার নির্দেশ কার্যকর করতে পারছে না ইডি। অন্য দিকে, ডিসেম্বর থেকে বার বার এই মামলার শুনানি পিছিয়েছে। সোমবারও সেই শুনানি সম্ভব হয়নি। ফলে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া অনুব্রত আপাতত আসানসোলের সংশোধনাগারেই থাকছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement