TMC

Bhabanipur bye-Election: মমতার ভোট নিয়ে ভবানীপুরে দফায় দফায় প্রস্তুতি বৈঠক তৃণমূলের

সোমবার রাতেই ভবানীপুরের বিভিন্ন ওয়ার্ডের দায়িত্বে থাকা সাংগঠনিক নেতাদের নিয়ে নিজের অফিসেই একদফা বৈঠক করেছেন তৃণমূলের রাজ্য সভাপতি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫৯
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। ফাইল চিত্র।

ভোটের প্রচার শেষ হয়ে গিয়েছে একদিন আগেই। এ বার ভোট পরিচালনা পর্বেরও প্রস্ততি শুরু করে দিলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। যে হেতু এই ভোটে প্রার্থী স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তাই প্রস্তুতিতে নজর রাখছেন তৃণমূলের শীর্ষ নেতারা। মঙ্গলবার ভবানীপুর বিধানসভার ভোট পরিচালনার দায়িত্বে থাকা নেতাদের নিয়ে নিজের প্রিয়নাথ মল্লিক রোডের দলীয় কার্যালয়ে দফায় দফায় বৈঠক করেছেন রাজ্যসভার সাংসদ তথা তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। সকালের দিকে এসে সেখানেই একদফা বৈঠক করে গিয়েছেন পুরপ্রশাসক তথা পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম।

Advertisement

সোমবার রাতেই ভবানীপুরের বিভিন্ন ওয়ার্ডের দায়িত্বে থাকা সাংগঠনিক নেতাদের নিয়ে নিজের অফিসেই একদফা বৈঠক করেছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি। তাঁদের দায়িত্ব নিয়ে কাজ করতে নির্দেশ দিয়েছেন তিনি। সঙ্গে ভোটের দিন বুথ এজেন্টরা কী ভাবে দায়িত্ব সামলাবেন তাও বুঝিয়ে দেওয়া হয়েছে। সঙ্গে নির্দেশ দেওয়া হয়েছে ওয়ার্ডভিত্তিক ভোট পরিচালনার যাবতীয় খুঁটিনাটি মঙ্গলবারই বুথ এজেন্টদের বুঝিয়ে দিতে হবে। কারণ, মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাই ভোট পরিচালনার প্রস্তুতি শেষ করতে বলা হয় মঙ্গলবারই। ভবানীপুর বিধানসভার বিভিন্ন ওয়ার্ডে যাঁরা বুথ প্রতিনিধি হিসেবে বসবেন, তাঁদের নিয়ে ওয়ার্ডভিত্তিক বৈঠক হয়েছে মঙ্গলবারই।

ভোট পরিচালনা প্রসঙ্গে তৃণমূলের জয়হিন্দ বাহিনীর সভাপতি কার্ত্তিক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘দুর্যোগের পরিস্থিতির কারণেই আমরা আগাম প্রস্তুতি সেরে রাখছি। সমস্ত বুথ প্রতিনিধিকে তাঁদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হচ্ছে। ভোটের দিন যাতে কেউ মাথাগরম না করেন, কিংবা কোনও প্ররোচনায় পা না দেন, সেই বিষয়েও শীর্ষ নেতারা প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement