Primary Recruitment Case

সিবিআইয়ের তলবে সাড়া দিলেন না অদিতি মুন্সীর কাউন্সিলর স্বামী, কী কারণ দেখালেন দেবরাজ?

নিয়োগ ‘দুর্নীতি’ মামলায় যুক্ত থাকার অভিযোগে গত বছর নভেম্বরে দেবরাজের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। কয়েক ঘণ্টা তল্লাশি অভিযান চালান কেন্দ্রীয় গোয়েন্দারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৩:৪৬
TMC Councillor Devraj Chakraborty did not came to Nizam Palace

বিধাননগর পুরসভার কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী। — ফাইল চিত্র।

সিবিআইয়ের তৃতীয় বার তলবে সাড়া দিলেন না বিধাননগর পুরসভার কাউন্সিলর তথা বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তী। প্রাথমিক নিয়োগ মামলায় বুধবার তাঁকে নিজ়াম প্যালেসে হাজিরা দেওয়ার কথা জানিয়ে নোটিস পাঠিয়েছিল সিবিআই। কিন্তু দেবরাজ জানান, ভোটের কাজে ব্যস্ত থাকার কারণে হাজিরা দিতে পারছেন না।

Advertisement

নিয়োগ ‘দুর্নীতি’ মামলায় যুক্ত থাকার অভিযোগে গত বছর নভেম্বরে দেবরাজের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। কয়েক ঘণ্টা তল্লাশি অভিযান চালান কেন্দ্রীয় গোয়েন্দারা। দেবরাজের বাড়ি ছাড়ার আগে এই মামলা সংক্রান্ত বেশ কিছু নথি বাজেয়াপ্ত করে নিয়ে যান তাঁরা। সিবিআই সূত্রে জানা যায়, তল্লাশি অভিযানে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট এবং বদলির আবেদনপত্র পাওয়া গিয়েছিল। তবে দেবরাজ প্রথম থেকেই সেই সব নথির সঙ্গে তাঁর যোগ থাকার অভিযোগ অস্বীকার করেছেন।

তার পর জানুয়ারি মাসে কয়েক দিনের ব্যবধানে দেবরাজকে দু’বার নিজ়ামে তলব করেছিল সিবিআই। দু’বারই হাজিরা দেন তিনি। প্রথম বার প্রায় সাড়ে ৭ ঘণ্টা টানা জেরা করা হয়েছিল দেবরাজকে। পরে আবার কিছু নথি নিয়ে হাজিরা দিতে বলা হয়েছিল। ৩১ জানুয়ারি নিজ়ামে এসে সেই সব নথি জমা দিয়ে যান অদিতির স্বামী।

মঙ্গলবার আবারও এই মামলার তদন্তে দেবরাজকে তলব করে নোটিস পাঠানো হয়। বলা হয়, বুধবার হাজিরা দেওয়ার কথা। কিন্তু দেবরাজ আসেননি নিজ়ামে। সিবিআইকে তিনি জানান, ভোটের কাজে ব্যস্ত থাকার কারণেই হাজিরা দিতে পারছেন না। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে ৪ জুন পর্যন্ত সময় চেয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement