Kolkata Weather

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি আসছে, কলকাতায় ঘণ্টায় ৬০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া, কবে?

বিভিন্ন জেলায় বৃষ্টি হলেও গরম কমছে না। এই আবহে খানিকটা স্বস্তির বার্তা দিল আবহাওয়া দফতর। কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও বৃদ্ধি পেতে পারে বৃষ্টি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৭:৪০
representative photo of weather

আগামী সপ্তাহে গরম থেকে স্বস্তি পেতে পারেন রাজ্যবাসী। প্রতীকী ছবি।

গরমে আবার হিমশিম অবস্থা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের। বিভিন্ন জেলায় বৃষ্টি হলেও গরম কমছে না। এই পরিস্থিতিতে কিছুটা আশার বাণী শোনাল আলিপুর আবহাওয়া দফতর। আগামী সপ্তাহে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পেতে পারে। রবিবার এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

গত সপ্তাহে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হয়েছে ঠিকই, তবে গরম থেকে স্বস্তি মেলেনি। গত দু’দিন ধরে কলকাতায় আবার অস্বস্তিকর গরম ফিরেছে। রবিবারও তার ব্যতিক্রম হয়নি। সকাল থেকেই চড়া রোদের দাপট। বেলা গড়াতেই গলদঘর্ম অবস্থা। এই পরিস্থিতিতে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর।

Advertisement

আলিপুর জানিয়েছে, সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি হতে পারে। তবে রবি এবং সোমবার বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ। বৃষ্টি হলেও তা সামান্য পরিমাণে হতে পারে। মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরের সব জেলায় বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া বইতে পারে।

আগামী দু’দিন পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রির কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement