West Bengal Weather Update

কলকাতায় তাপমাত্রা কমল, আবার ফিরতে পারে মেঘলা আবহাওয়া, বৃষ্টি হবে কি? কী জানাচ্ছে হাওয়া অফিস

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি পরিমাণ কুয়াশা থাকবে। তবে আবহাওয়া থাকবে মোটের উপর শুকনো। বৃষ্টির সম্ভাবনা এখনই নেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১০:৩৫
Temperature drops slightly but will rise over the next few days

কলকাতায় ঠান্ডা কিছুটা বেড়েছে শুক্রবার। —ফাইল চিত্র।

কলকাতায় প্রজাতন্ত্র দিবসে তাপমাত্রা কিছুটা কমল। শুক্রবারের পারদ স্বাভাবিকের চেয়ে নীচে। তবে আবার মেঘলা আবহাওয়া ফিরতে পারে। তাপমাত্রাও বেশ কিছুটা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। বৃহস্পতিবারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। ওই দিন সর্বোচ্চ তাপমাত্রাও ছিল বেশ কম। সারা দিনে ২২.২ ডিগ্রি সেলসিয়াসের উপরে ওঠেনি পারদ। যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি কম। শুক্রবার শহরের তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত কয়েক দিন আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না। তবে ৩০ জানুয়ারির পর থেকে আবার মেঘলা আকাশ দেখা দিতে পারে। সেই সঙ্গে বৃদ্ধি পাবে তাপমাত্রা। তবে বৃষ্টির সম্ভাবনার কথা এখনই জানাচ্ছে না আলিপুর।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি পরিমাণ কুয়াশা থাকবে। আবহাওয়া মোটের উপর শুকনো। উত্তরবঙ্গেও শুকনো আবহাওয়ার কথা জানিয়েছে আলিপুর। তবে দার্জিলিঙের পার্বত্য এলাকায় শনিবার পর্যন্ত বৃষ্টি এবং তুষারপাত হতে পারে।

আবহবিদেরা জানান, ঝাড়খণ্ড এবং ছত্তীসগঢ় অঞ্চল থেকে ঠান্ডা বাতাস প্রবেশ করছিল রাজ্যে। আর দক্ষিণে বঙ্গোপসাগরের দিক থেকে আসছিল জলীয় বাষ্প। তা ঘনীভূত হয়ে বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছিল একাধিক জেলায়। তবে সেই পরিস্থিতি আপাতত বদলেছে। উত্তুরে হাওয়া আবার দাপট দেখাতে শুরু করেছে। দক্ষিণের জেলাগুলিতে তাই শুক্রবারের এই পারদপতন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement