Jai Shah

Suvendu Adhikari: ‘স্লো মোশনের ভিডিয়ো কেন?’ শাহ-পুত্রের পতাকা বিতর্কে শুভেন্দুর নিশানায় অভিষেক

অভিষেকের অভিযোগ, রবিবার দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের জয়ের পর জাতীয় পতাকা নিতে ‘অস্বীকার’ করেছেন জয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ২২:৫০
 জয় শাহের ‘বিতর্কিত’ ছবি প্রসঙ্গে এ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের জবাব দিলেন শুভেন্দু অধিকারী।

জয় শাহের ‘বিতর্কিত’ ছবি প্রসঙ্গে এ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের জবাব দিলেন শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

ভারত-পাক ক্রিকেট ম্যাচ চলাকালীন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহের ‘বিতর্কিত’ ছবি প্রসঙ্গে এ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের জবাব দিলেন শুভেন্দু অধিকারী। সোমবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নাম না করে বিধানসভার বিরোধী দলনেতা টুইটারে লেখেন, ‘একটি সাধারণ মুহূর্তের ছবি ধীর গতিতে (স্লো মোশন) চালিয়ে খারাপ কিছু দেখাতে মরিয়া।’

এর পরেই টুইটারে শুভেন্দুর প্রশ্ন, ‘উনি কি লিপ রিড (ঠোঁট নাড়া দেখে বক্তব্য বুঝতে পারা) করতে পারেন?’’ সোমবার দুপুরে মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের সভায় অভিষেক অভিযোগ করেছিলেন, রবিবার দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের জয়ের পর জাতীয় পতাকা নিতে ‘অস্বীকার’ করেছেন জয়। শুভেন্দুর দাবি, শাহ-পুত্র জাতীয় পতাকা হাতে নিতে অস্বীকার করেননি। সেটি রাখতে বলেছিলেন।

Advertisement

প্রসঙ্গত, রবিবার ছিল এশিয়া কাপে ভারত-পাকিস্তানে ম্যাচ। জিততে হলে তিন বলে বাকি ছয় রান করতে হবে ভারতকে। পাকিস্তানের বাঁ-হাতি স্পিনার মহম্মদ নওয়াজের চতুর্থ বল হেলায় গ্যালারিতে ফেলেন হার্দিক পাণ্ড্য। গ্যালারি জুড়ে উন্মাদনার মধ্যে মাঠের ক্যামেরা ঘোরে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয়ের দিকে। ওই ভিডিয়োয় দেখা যায় ভারত-পাক ম্যাচের শেষে হাততালি দিচ্ছেন জয়। সে সময় পাশে দাঁড়ানো এক ব্যক্তি তাঁর দিকে জাতীয় পতাকা বাড়িয়ে দেন। কিন্তু জয় নেতিবাচক ভাবে মাথা নাড়িয়ে তা নিতে প্রত্যাখ্যান করেন। ঠোঁট নেড়ে কিছু বলতেও দেখা যায় তাঁকে।

ওই ভাইরাল ভিডিয়োকে হাতিয়ার করে বিজেপিকে আক্রমণ শানাচ্ছেন বিরোধীরা। বিষয়টি নিয়ে প্রথমে টুইট করেন অভিষেক। এর পর মেয়ো রোডের কর্মসূচি থেকে শাহ-পুত্রকে আক্রমণ করে তিনি বলেন, ‘‘আমি অমিত শাহকে চ্যালেঞ্জ করছি, আপনি নিজেকে ভাবেন কী? দেশপ্রেম এবং জাতীয়তাবাদের রক্ষাকর্তা? ধারক ও বাহক? আপনার হৃদয়-বিবেক, মস্তিষ্কে যদি ভারতের প্রতি ন্যূনতম সম্মান থাকে, তা হলে আপনি হয় আপনার পুত্রকে ত্যাজ্যপুত্র করবেন, নইলে স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন।’’ টুইটারে অভিষেকের নাম না করে সেই অভিযোগেরই জবাব দিয়েছেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement