Sourav Ganguly

সুকান্তকে দেখতে সৌরভ হাসপাতালে, রাজ্য বিজেপি সভাপতির সঙ্গে কিছু ক্ষণ কথাও হয়েছে মহারাজের

বিজেপি সূত্রে খবর, সুকান্ত অসুস্থ হওয়ার পরও তাঁর খোঁজ নিয়েছিলেন সৌরভ। সুকান্তের আপ্ত সহায়ককে ফোন করেছিলেন তিনি। তবে শুক্রবার নিজেই চলে আসেন হাসপাতালে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৬
সুকান্ত মজুমদারের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়।  শুক্রবার।

সুকান্ত মজুমদারের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার। —নিজস্ব চিত্র।

মাস চারেক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে স্পেন সফরে দেখা গিয়েছিল তাঁকে। আর শুক্রবার সৌরভ গঙ্গোপাধ্যায় ধরা দিলেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে এক ফ্রেমে। অসুস্থ হয়ে গত বুধবার থেকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সুকান্ত। অসুস্থ সুকান্তের খোঁজ নিতে শুক্রবার বিকালে সৌরভ পৌঁছে গেলেন সেখানে। লোকসভা ভোটের মুখে এই সাক্ষাৎ ঘিরে সৌরভের রাজনৈতিক অবস্থান নিয়ে নতুন করে শুরু হয়েছে জল্পনা।

Advertisement

তবে বাইপাসের ধারের এই একই হাসপাতালে গত ১৭ দিন ধরে ভর্তি রয়েছেন সৌরভের মা। সূত্রের খবর, শহরে থাকলে মাকে দেখতে প্রতিদিন বিকেলে হাসপাতালে আসেন সৌরভ। বাংলার মহারাজের সুকান্ত-সাক্ষাৎ সেই সূত্রেও হতে পারে বলে একটি সূত্রের মত। এর আগে এই হাসপাতালেই ভর্তি ছিলেন মিঠুন চক্রবর্তী। মাকে দেখতে এসে মিঠুনকেও দেখে গিয়েছিলেন সৌরভ।

যদিও বিজেপি সূত্রে খবর, শুধু হাসপাতালের সৌজন্য সাক্ষাৎ নয়, সুকান্ত অসুস্থ হওয়ার পরই তাঁর খোঁজ নিয়েছিলেন সৌরভ। সুকান্তের আপ্ত সহায়ককে ফোন করে এব্যাপারে খবর নিয়েছিলেন তিনি। তার পরে শুক্রবার নিজেই চলে আসেন হাসপাতালে। সেখানে বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে বেশ কিছু ক্ষণ কথাও হয় তাঁর। সূত্রের খবর সুকান্তের শারীরিক অবস্থার সবিস্তার খোঁজ খবর নিয়েছেন ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক।

এর আগে সৌরভের রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন উঠেছিল গত বিধানসভা ভোটের আগে। তৎকালীন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসেছিলেন সৌরভের বাড়িতে নিমন্ত্রণে। ঢালাও খাওয়াদাওয়ার আয়োজন হয়েছিল সেই সাক্ষাতে। এসেছিলেন রাজ্য় বিজেপির দুই নেতা শুভেন্দু অধিকারী এবং সুকান্তও। সেই সময়েই অনেকেই ভেবেছিলেন সৌরভ হয়তো বিজেপিতে যোগ দিতে চলেছেন। কিন্তু সৌরভ নিজে সেই জল্পনা উড়িয়ে দিয়েছিলেন। এর পরে রাজ্যের শাসক দল তৃণমূলের সর্বময় নেত্রী মমতার সঙ্গেও দেখা করেছিলেন সৌরভ। ফলে জল্পনায় জল পড়েছিল। বৃহস্পতিবার আবার তা মাথাচাড়া দিল।

বিজেপি সূত্রে অবশ্য জানা গিয়েছে, সুকান্তের সঙ্গে সৌরভের সুসম্পর্ক রয়েছে। তবে এই সম্পর্কের কোনও রাজনৈতিক ব্যাখ্যা রয়েছে কি না সে ব্যাপারে সকলেই নীরব। শুক্রবারের সাক্ষাতের পর সুকান্ত অবশ্য আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘আমার ভাল লাগছে উনি আমার খবর পেয়ে এসেছেন। উনি আমার দ্রুত সুস্থতা কামনা করেছেন। আমিও আমার শুভকামনা জানিয়েছি ওঁকে।’’

কেন্দ্রীয় কমিটির সদস্যরা দেখতে এলেন সুকান্ত মজুমদারকে।

কেন্দ্রীয় কমিটির সদস্যরা দেখতে এলেন সুকান্ত মজুমদারকে। —নিজস্ব চিত্র।

শুক্রবার সুকান্তকে দেখতে হাসপাতালে এসেছিলেন কেন্দ্রীয় হাই পাওয়ার্ড কমিটির সদস্যরাও। সন্দেশখালিতে যাওয়ার কথা ছিল এই কমিটির সদস্যদের। তাঁরা সেখানে যেতে পারেননি। দুপুর সাড়ে তিনটে নাগাদ তাঁরা হাসপাতালে সুকান্তকে দেখে যান।

সন্দেশখালিতে আন্দোলন করতে গিয়ে গাড়ির বনেট থেকে পড়ে গিয়ে চোট লাগে সুকান্তের। তার পর থেকেই হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, তাঁকে শনিবার ছুটি দেওয়া হতে পারে।

প্রসঙ্গত শনিবার থেকে বিজেপির রাষ্ট্রীয় অধিবেশন শুরু হচ্ছে দিল্লিতে। বঙ্গ বিজেপির সব নেতারাই যোগ দিতে যাচ্ছেন সেই অধিবেশনে। পরশু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বক্তৃতা করবেন সেখানে। সুকান্ত কাল হাসপাতাল থেকে ছাড়া পেলে পরশু দিল্লি যেতে পারেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement