Bogtui Carnage

বগটুইয়ে ভাদু শেখ খুনে অভিযুক্ত ছোট লালনের মৃত্যু হল ক্যানসারে, মুক্ত ছিলেন জামিনে

হেফাজতে থাকাকালীন ছোট লালনের ক্যানসার ধরা পড়ে। সে জন্য আদালত তাঁকে চিকিৎসা করানোর জন্য জামিন দিয়েছিল। কিন্তু চিকিৎসায় সাড়া দেননি ছোট লালন। মঙ্গলবার তাঁর মৃত্যুর খবর দেয় পরিবার।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বগটুই (রামপুরহাট) শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৩:০৫
ভাদু শেখ (বাঁ দিকে), বগটুইয়ের পোড়া ঘরবাড়ি (ডান দিকে)।

ভাদু শেখ (বাঁ দিকে), বগটুইয়ের পোড়া ঘরবাড়ি (ডান দিকে)। — ফাইল ছবি।

মৃত্যু হল বীরভূমের বগটুই গ্রামে বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান ভাদু শেখ খুনে অন্যতম অভিযুক্ত কামরুল শেখ ওরফে ছোট লালনের। মঙ্গলবার সকালে তাঁর পরিবার সূত্রে মৃত্যুর খবর দেওয়া হয়েছে। বেশ কিছু দিন ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন। চিকিৎসার জন্য আদালত তাঁকে জামিন দেয়।

Advertisement

২০২২ সালের ২১ মার্চ সন্ধ্যায় বীরভূমের রামপুরহাটের বগটুই মোড়ে বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান ভাদু শেখকে বোমা মেরে এবং গুলি করে খুন করা হয়। তার পর হিংসা ছড়িয়েছিল বগটুইয়ে। পুড়িয়ে-কুপিয়ে মারা হয় ১০ জনকে। সেই ঘটনার তদন্ত শুরু করে সিবিআই। তদন্তে ভাদু খুনে জড়িত থাকার অভিযোগে সিবিআই গ্রেফতার করে ছোট লালনকে। সেই সময় থেকে তিনি জেল হেফাজতেই ছিলেন। হেফাজতে থাকাকালীনই ছোট লালনের মুখে ক্যানসার ধরা পড়ে। সেই রোগের চিকিৎসার জন্য মাসদু’য়েক আগে তাঁকে জামিনে মুক্তি দিয়েছিল আদালত। তার পর কলকাতার একটি হাসপাতালে তাঁর চিকিৎসাও চলে। কিন্তু চিকিৎসায় সাড়া দেননি তিনি। অগত্যা তিন-চার দিন আগে তাঁকে রামপুরহাটের বাড়িতে নিয়ে যান পরিবারের লোক জন। মঙ্গলবার সকালে পরিবার সূত্রে ছোট লালনের মৃত্যুর খবর জানানো হয়। উল্লেখ্য, ভাদু খুনের মামলার পাশাপাশি ভাদুর দাদা বাবর শেখ খুনেও অভিযুক্ত ছিলেন ছোট লালন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement