House Collapses in Birbhum

টানা বৃষ্টিতে বীরভূমে ভেঙে পড়ল মাটির বাড়ি, চাপা পড়ে মৃত্যু প্রৌঢ়ার, কোনও মতে উদ্ধার নাতি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম মালতি মাল। তাঁর বয়স ৫০ বছর। রবিবার রাতে নাতির সঙ্গে বাড়িতে বসে চপ দিয়ে মুড়ি খাচ্ছিলেন মালতি। রাত ৮টা নাগাদ মাটির বাড়ির দেওয়াল ভেঙে পড়ে তাঁদের ওপর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ইলামবাজার শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৬
বীরভূমে ভেঙে পড়ল বাড়ি।

বীরভূমে ভেঙে পড়ল বাড়ি। — নিজস্ব চিত্র।

গত কয়েক দিন ধরে ক্রমাগত বৃষ্টি হচ্ছে বীরভূমে। তার জেরে মাটির বাড়ির দেওয়ার ধসে মৃত্যু হল এক মহিলার। কোনও মতে উদ্ধার করা হয়েছে তাঁর নাতিকে। ইলামবাজারের ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম মালতি মাল। তাঁর বয়স ৫০ বছর। রবিবার রাতে নাতির সঙ্গে বাড়িতে বসে চপ দিয়ে মুড়ি খাচ্ছিলেন মালতি। রাত ৮টা নাগাদ মাটির বাড়ির দেওয়াল ভেঙে পড়ে তাঁদের ওপর। ঘটনাটি ঘটে রাত ৮টা নাগাদ। মালতির নাতি কোনও মতে রক্ষা পায়, কিন্তু তিনি গুরুতর ভাবে আহত হন। স্থানীয়েরা দ্রুত ছুটে এসে তাঁকে উদ্ধার করেন। তাঁকে তড়িঘড়ি ইলামবাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকেরা তাঁকে বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। বোলপুর হাসপাতালে পৌঁছনোর পর তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। তাকে দ্রুত বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

বর্ধমান মেডিক্যাল কলেজে চিকিৎসা চলার সময় মালতির শারীরিক অবস্থার আরও অবনতি ঘটতে থাকে। রবিবার ভোরে মালতির মৃত্যু হয়। মালতির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন, এলাকায় বহু পুরনো বাড়ি রয়েছে। টানা বৃষ্টির কারণে সেগুলিও ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা। স্থানীয়েরা প্রশাসনের কাছে এই বাড়িগুলি মেরামতের জন্য অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement