Barjora TMC MLA

হাতে ব্লিচিং পাউডার নিয়ে বাঁকুড়ার হাসপাতালে তৃণমূল বিধায়কের সাফাই অভিযান, কটাক্ষ বিজেপির

রবিবার সকালে দেখা যায় বাঁকুড়ার বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতাল চত্বর সাফ করছেন স্থানীয় বিধায়ক অলক মুখোপাধ্যায়। বিজেপির অবশ্য দাবি, চাপের মুখে নাটক করছেন তৃণমূল বিধায়ক।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বড়জোড়া শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৭:৫৪
হাসপাতাল চত্বর পরিষ্কার করছেন বিধায়ক।

হাসপাতাল চত্বর পরিষ্কার করছেন বিধায়ক। —নিজস্ব চিত্র

হাসপাতাল জুড়ে কোথাও জমে রয়েছে বর্ষার জল, আবার কোথাও গজিয়ে ওঠা আগাছার জঙ্গলে ঢেকেছে এলাকা। রোগী এবং রোগীর পরিজনদের কাছে অভিযোগ পেয়েই সাফাই অভিযানে নামলেন বাঁকুড়ার বড়জোড়ার তৃণমূল বিধায়ক অলক মুখোপাধ্যায়। হাতে ব্লিচিং পাউডার নিয়ে বিধায়ক নিজে হাতে সাফাই করলেন হাসপাতাল চত্বর। সঙ্গে ছিলেন স্থানীয় জনপ্রতিনিধিরাও। বাঁকুড়ার বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালের এই ঘটনাকে ‘নাটক’ বলে কটাক্ষ করেছে বিজেপি।

Advertisement

বাঁকুড়ার বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালের চিকিৎসা পরিষেবা এবং পরিচ্ছন্নতা নিয়ে এলাকাবাসীর অভিযোগের অন্ত নেই। হাসপাতাল চত্বরের বিভিন্ন জায়গায় এবং লাগোয়া নর্দমায় জমে রয়েছে বৃষ্টির জল। হাসপাতাল চত্বরের বিভিন্ন জায়গায় বেড়ে উঠেছে আগাছার জঙ্গলও। এই বিষয়ে বিস্তর অভিযোগ ওঠার পর রবিবার সাফাই অভিযানে নামেন বিধায়ক। রবিবার সকালে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে হাসপাতাল চত্বরের ঝোপঝাড় কেটে, জমা জল সাফাই করে তিনি নিজে হাতে নর্দমায় মশানাশক ও জীবাণুনাশক ছড়়ান। পরে বিধায়ক বলেন, “সারা রাজ্যেই চোখ রাঙাচ্ছে ডেঙ্গি এবং ম্যালেরিয়া। মশাবাহিত রোগ প্রতিরোধে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ আমি দলের জনপ্রতিনিধি এবং হাসপাতালের কর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে হাসপাতাল চত্বর সাফাই করলাম।”

বিধায়কের এই সাফাই অভিযান কর্মসূচিকে অবশ্য কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বিজেপির বড়জোড়া এলাকার নেতা সোমনাথ কর বলেন, “বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতালের চিকিৎসা পরিষেবা এবং পরিচ্ছন্নতা নিয়ে অভিযোগ তুলে আমরা লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছি। সেই আন্দোলনের জেরে চাপের মুখে পড়ে বিধায়ক সাফাই কর্মসূচির নামে নাটক করছেন।” রোগী এবং রোগীর আত্মীয়দের অবশ্য আশা, বিধায়ক-সহ স্থানীয় জনপ্রতিনিধিরা নিয়মিত হাসপাতালের পরিচ্ছন্নতার দিকে নিয়মিত নজর রাখলে, কিছুটা হলেও পরিস্থিতির উন্নতি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement