Crime Against Women

যৌন নিগ্রহে ধৃত কলেজ শিক্ষক

জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “অভিযোগ পেয়েই পুলিশ নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ০৮:২১
ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগে পুরুলিয়ায় গ্রেফতার এক শিক্ষক।

ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগে পুরুলিয়ায় গ্রেফতার এক শিক্ষক। নিজস্ব চিত্র।

আর জি কর কাণ্ড ঘিরে প্রতিবাদের আবহেও নারীর সম্ভ্রমে আঘাত হানার চেষ্টায় রাশ পড়ছে না। এ বারে এক ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। পুরুলিয়া সদর মহকুমার একটি কলেজের ওই শিক্ষক বিকাশ দত্তকে বুধবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, টিউশন পড়ার সময়ে বাড়িতে একা পেয়ে ওই ছাত্রীকে যৌন নিগ্রহ করা হয়। ধৃতের বিরুদ্ধে ‘পকসো’ আইনে মামলা রুজু হয়েছে।

Advertisement

জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “অভিযোগ পেয়েই পুলিশ নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। নির্যাতিতার গোপন জবানবন্দিও নেওয়া হয়েছে।” বৃহস্পতিবার পুরুলিয়া আদালত ধৃতকে জেল হেফাজতের নির্দেশ দেয়। আদালতে তোলার সময়ে অভিযোগ নিয়ে কিছু বলতে চাননি ধৃত শিক্ষক।

ওই কলেজের অধ্যক্ষ জানান, কলেজ চত্বরের ঘটনা নয়। যার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, সেই শিক্ষক কম-বেশি পাঁচ বছর কলেজে রয়েছেন। তার আগে অন্য একটি কলেজে দশ বছর শিক্ষকতা করেছেন। তাঁর কথায়, “কলেজে এ পর্যন্ত এমন কোনও অভিযোগ ওর বিরুদ্ধে ওঠেনি। বিষয়টি বর্তমানে আইনের আওতায় রয়েছে। আমরা তদন্তের গতিপ্রকৃতি ও আদালতের রায়ের দিকে চেয়ে রয়েছি।” তাঁর সংযোজন, এ দিন সকাল থেকে বিভিন্ন মাধ্যমে ধর্ষণের অভিযোগ হিসেবে ঘটনাটি দেখানো হয়েছে। তা কাম্য নয়। আজ, শুক্রবার কলেজের পরিচালন সমিতির বৈঠকে ঘটনাটি নিয়ে আলোচনা হবে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement