Kirti Azad

তৃণমূল সাংসদ কীর্তি আজাদের স্ত্রী পুনম প্রয়াত, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতার

কীর্তির ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন পুনম। শেষ কয়েক মাস ভর্তি ছিলেন দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৮
(বাঁ দিকে) পুনম আজাদ এবং কীর্তি আজাদ (ডান দিকে)।

(বাঁ দিকে) পুনম আজাদ এবং কীর্তি আজাদ (ডান দিকে)। —ফাইল চিত্র।

তৃণমূল সাংসদ তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সদস্য কীর্তি আজাদের স্ত্রী প্রয়াত হলেন। কীর্তি বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ। সোমবার দুপুর ১২টা ৪০ মিনিটে মৃত্যু হয় তাঁর স্ত্রী পুনম আজাদের। সমাজমাধ্যমে নিজেই স্ত্রীর মৃত্যুর খবর জানান কীর্তি। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কীর্তি এবং তাঁর পরিবারকে সমবেদনা জানিয়ে সমাজমাধ্যমে একটি পোস্টও করেন তিনি।

Advertisement

কীর্তির ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন পুনম। শেষ কয়েক মাস ভর্তি ছিলেন দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। সোমবার দুপুরে সেখানেই মৃত্যু হয় তাঁর। পুনমের দীর্ঘ রোগভোগের কথা উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রীও। এক্স হ্যান্ডলে তিনি লেখেন, “আমি দীর্ঘ দিন ধরে পুনমকে চিনি। আমি এটাও জানতাম যে, তিনি গত কয়েক বছর ধরেই গুরুতর ভাবে অসুস্থ ছিলেন। কীর্তি এবং পরিবারের অন্য সদস্যেরা সব রকম চেষ্টা করেছেন এবং শেষ যুদ্ধে তাঁর পাশে থেকেছেন।” কীর্তি জানিয়েছেন, বিকেল ৪টের সময় দুর্গাপুরের দামোদর ভ্যালি শ্মশানে পুনমের শেষকৃত্য সম্পন্ন হবে।

একদা ভারতীয় দলের খ্যাতনামী ক্রিকেটার কীর্তি লোকসভা নির্বাচনে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষকে এক লক্ষেরও বেশি ভোটে হারিয়ে দেন তিনি। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভাগবত ঝা আজাদের পুত্র কীর্তি বিজেপির টিকিটে দু’বার লোকসভায় গিয়েছিলেন। পুনম এবং আজাদের দুই পুত্র রয়েছেন। স্বামী আজাদের মতো এক সময় সক্রিয় রাজনীতিতে ছিলেন পুনমও। ২০১৬ সালে তিনি আপে যোগ দেন। ২০১৭ সালে যোগ দেন কংগ্রেসে। শারীরিক অসুস্থতার জন্য তার পর অবশ্য রাজনীতিতে সক্রিয় থাকতে পারেননি তিনি।

আরও পড়ুন
Advertisement