Partha Chatterjee

‘উনি খুব ভাল মানুষ এবং এখন কষ্টে আছেন!’ পার্থের কষ্টে ‘ভাল নেই’ তাঁর সহবন্দিদের একাংশ

বৃহস্পতিবার ১১টা নাগাদ পার্থকে আলিপুরের বিশেষ সিবিআই আদালতে নিয়ে আসা হয়। তাঁর সঙ্গে আলিপুর কোর্টে নিয়ে যাওয়া হয়েছিল বিভিন্ন অভিযোগে প্রেসিডেন্সি জেলে বন্দি আরও কয়েক জনকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৩:০৮
রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন। ফাইল চিত্র ।

পার্থ চট্টোপাধ্যায় খুব ‘ভাল মানুষ’ এবং উনি নাকি জেলের মধ্যে খুব ‘কষ্টে’ আছেন! মন্তব্য তাঁর সঙ্গেই প্রেসিডেন্সি জেলে বন্দি আবাসিকদের একাংশের। নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন। তাঁকে বৃহস্পতিবার সেখান থেকে মামলার শুনানির জন্য আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে নিয়ে যাওয়া হয়। তাঁর সঙ্গে আলিপুর জাজেস কোর্টে নিয়ে যাওয়া হয়েছিল বিভিন্ন অভিযোগে প্রেসিডেন্সি জেলে বন্দি আরও কয়েক জনকে। আদালত পৌঁছে কোর্টের লকআপে ঢোকার আগে তাঁদেরই কয়েক জনকে পার্থের প্রতি সহমর্মিতা প্রকাশ করতে দেখা গেল। পুলিশের গাড়ি থেকেই তাঁরা বলেন, ‘‘পার্থ খুব ভাল মানুষ। উনি খুব কষ্টে আছেন। আর তাই আমরাও ভাল নেই।’’

যদিও সংশোধানাগারের আবাসিকদের একাংশের দাবি, রাজ্যের প্রাক্তন মন্ত্রী জেলে থাকায় তাঁদের নানাবিধ সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। তাঁদের দাবি, পার্থ যখন প্রেসিডেন্সি জেলে ঘোরাফেরা করেন তখন বাকি বন্দিদের সেলের মধ্যে আটকে রাখা হয়। এ ছাড়াও অনেক সময়ই পার্থের জন্য তাঁরা নিজের খুশি মতো সেলের বাইরে থাকতে পারেন না বলেও অনুযোগ করেন ওই আবাসিকরা।

Advertisement

প্রসঙ্গত, বৃহস্পতিবার পার্থ-সহ শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত ৭ জনকে আলিপুরের বিশেষ আদালতে পেশ করার কথা। সেই মতোই বেলা ১১টা নাগাদ পার্থকে আলিপুরের বিশেষ সিবিআই আদালতে নিয়ে আসা হয়। আদালতের বাইরে তাঁকে খোশমেজাজেই দেখা গিয়েছিল। আদালতের বাইরে দাঁড়িয়ে তৃণমূলের কর্মীদের নববর্ষ এবং দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আগাম শুভেচ্ছাবার্তাও দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement