Paresh Adhikary

প্রায় ৪ ঘণ্টা পর ইডি দফতর থেকে বেরোলেন পরেশ, কেন হঠাৎ হাজিরা? জানালেন নিজেই

ইডি দফতরে পরেশকে আবার কবে আসতে হবে, তা এখনও জানানো হয়নি। পরবর্তী হাজিরার তারিখ চিঠি দিয়েই জানাবে কেন্দ্রীয় সংস্থা। বিকেলে ইডি দফতর থেকে বেরিয়ে পরেশ জানান, কেন তাঁকে ডাকা হয়েছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৬:২৬
এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য পরেশ অধিকারীকে ডেকে পাঠিয়েছিল ইডি।

এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য পরেশ অধিকারীকে ডেকে পাঠিয়েছিল ইডি। নিজস্ব চিত্র।

প্রায় ৪ ঘণ্টা পর সিজিও কমপ্লেক্স থেকে বেরোলেন রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। এসএসসি-তে নিয়োগ দুর্নীতি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন পরেশ। প্রায় ৪ ঘণ্টা তিনি ইডি-র দফতরে ছিলেন।

সোমবার বেলা ১২টার কিছু আগে সিজিও কমপ্লেক্সে পৌঁছন পরেশ। বিকেল সাড়ে ৩টে নাগাদ তিনি বেরিয়ে আসেন। পরেশ জানান, কিছু নথিপত্র ফেরত দেওয়ার জন্য তাঁকে ডেকেছিল ইডি। তবে সেগুলি কী ধরনের নথি, তা এখনও জানাননি তিনি। সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে পরেশ বলেন, ‘‘কিছু নথি নিতে আজ এসেছিলাম। যে নথিপত্র আমার বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল, সেগুলি ফেরত নিয়ে যাওয়ার জন্য আমাকে চিঠি দেওয়া হয়। তাই এসেছি।’’

Advertisement

ইডি দফতরে পরেশকে আবার কবে আসতে হবে, তা এখনও জানানো হয়নি। পরবর্তী হাজিরার তারিখ চিঠি দিয়েই জানানো হবে। ইডি দফতর থেকে কী কী নথি ফেরত পেলেন পরেশ? প্রাক্তন মন্ত্রী জানান, তিনি এখনও সবটা দেখে উঠতে পারেননি। কী কী কাগজ তাঁকে ফেরত দেওয়া হয়েছে, তা পরে দেখে জানাবেন।

পরেশ অধিকারীর বিরুদ্ধে মূল অভিযোগ, তিনি মন্ত্রী হিসাবে প্রভাব খাটিয়ে তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি পাইয়ে দিয়েছিলেন। কলকাতা হাই কোর্টের নির্দেশে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। শুধু তাই নয়, অঙ্কিতার চাকরি দিয়ে দেওয়া হয় ‘যোগ্য প্রার্থী’ ববিতা সরকারকে। অঙ্কিতার বেতনও হাতে পান ববিতা। হাই কোর্টের নির্দেশে এসএসসি দুর্নীতি-কা‌ণ্ডের তদন্ত করছে সিবিআই। সেই সূত্রে এর আগে পরেশকে সিবিআইয়ের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছিলেন। তবে এই প্রথম আর এক কেন্দ্রীয় সংস্থা ইডি-র জিজ্ঞাসাবাদের মুখে পরেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement