Malda

মালদহের বামনগোলা ফাঁড়ি ভাঙচুরের ঘটনায় দুই নির্যাতিতাকে নিঃশর্ত মুক্তি দিল আদালত

পাঁচ জনের মধ্যে পাকুয়াহাটকাণ্ডের দুই নির্যাতিতার নামও ছিল। নির্যাতিতা দুই মহিলা-সহ চার জন সোমবার জামিন পেয়েছেন। দুই নির্যাতিতাকে নিঃশর্ত জামিন দিয়েছে মালদহ জেলা আদালত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বামনগোলা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ০১:২০
An image of Court

মালদহ জেলা আদালত। —নিজস্ব চিত্র।

মালদহের বামনগোলার নালাগোলা পুলিশ ফাঁড়ি ভাঙচুর ও রাজ্য সড়ক অবরোধের ঘটনায় গ্রেফতার করা হয়েছিল পাঁচ জনকে। এই পাঁচ জনের মধ্যে পাকুয়াহাটকাণ্ডের দুই নির্যাতিতার নামও ছিল। নির্যাতিতা দুই মহিলা-সহ চার জন সোমবার জামিন পেয়েছেন। দুই নির্যাতিতাকে নিঃশর্ত জামিন দিয়েছে মালদহ জেলা আদালত। বাকি এক জনকে আগামী ২৬ জুলাই ফের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

গত সোমবার দলীয় কর্মীর মৃত্যুর ঘটনায় স্থানীয় নালাগোলা থানায় ভাঙচুর চালায় বিজেপি। শুক্রবার রাতে মালদহ জেলার পাকুয়াহাটে চোর সন্দেহে দুই মহিলাকে বিবস্ত্র করে গণপ্রহারের অভিযোগের ভিডিয়ো সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। যদিও তা মঙ্গলবার বিকেলের বলে দাবি পুলিশের। ফাঁড়ি ভাঙচুরের ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ। এই পাঁচ জনের মধ্যে পাকুয়াহাটের দুই নির্যাতিতার নামও ছিল। গত বুধবার তাঁদের মালদহ জেলা আদালতে পেশ করে পাঁচ দিনের হেফাজতে নেয় পুলিশ। সোমবার শুনানির জন্য ফের তাঁদের আদালতে হাজির করানো হলে দু’জন নির্যাতিতাকে নিঃশর্তে জামিন দেয় আদালত।

Advertisement

নালাগোলা ফাঁড়িতে ভাঙচুরের ঘটনায় পুলিশ বিজেপি নেতা-কর্মীদের বিরুদ্ধে সরকারি সম্পত্তি নষ্ট, সরকারি কাজে বাধা, বেআইনি জমায়েতের মতো ধারায় মামলা দায়ের করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, নির্যাতিতাদের বিরুদ্ধেও ওই সব জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে। পুলিশের দাবি ছিল ফাঁড়ি ভাঙচুরের ঘটনার ভিডিয়ো ফুটেজ রয়েছে। যদিও সেই ফুটেজে নির্যাতিতাদের দেখা গিয়েছে কি না সেই উত্তর দিতে পারেনি পুলিশ।

অন্য দিকে, মালদহে বিজেপি কর্মীর রহস্যমৃত্যুর ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করে পথে নেমেছিলেন বিজেপি সাংসদ খগেন মুর্মু, বিধায়ক জোয়েল মুর্মুরা। তাঁদের বিরুদ্ধে থানা ঘেরাও, ভাঙচুর, রাস্তা আটকে বিক্ষোভ-সহ একাধিক অভিযোগে মামলা দায়ের করেছে বামনগোলা থানার পুলিশ। সাংসদ, বিধায়ক-সহ বিজেপির ২০ জনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। যদিও এই মামলাকেও শাসকদলের ষড়যন্ত্র হিসাবে দেখছে বিজেপি। এ ঘটনায় তৃণমূলের টিপ্পনী, অনৈতিক কাজ করলে পুলিশ প্রশাসন তো ব্যবস্থা নেবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement