Siliguri Municipal Corporation

তৃণমূল নেতার বেআইনি বাড়ি ভেঙে দিল পুরসভা

তৃণমূল নেতার হয়ে এলাকায় এসেছিলেন পুরসভার মেয়র পারিষদ ও ৪৬ নম্বর ওয়ার্ডের পুরপ্রতিনিধি দিলীপ বর্মণ। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা না বললেও তৃণমূল নেতার বাড়ি এ ভাবে ভাঙা নিয়ে কিছুটা উষ্মা প্রকাশ করেন তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ০৮:৫৬
শিলিগুড়ি পুরসভা।

শিলিগুড়ি পুরসভা। —ফাইল চিত্র।

অবৈধ ভাবে তৈরি তৃণমূল নেতার বাড়ি ভেঙে দিল শিলিগুড়ি পুরসভা। হাই কোর্টের নির্দেশে বৃহস্পতিবার সকাল থেকে ৪৭ নম্বর ওয়ার্ডের পাতি কলোনিতে অবৈধ ভাবে তৈরি দোতলা ওই বাড়িটি ভাঙার কাজ শুরু হয়। ওই ওয়ার্ডের তৃণমূলের সাধারণ সম্পাদক সৌমিত্র দেবনাথের বিরুদ্ধে অবৈধ ভাবে বাড়ি তৈরির অভিযোগ উঠেছিল। পুরসভায় অভিযোগ আসার পরে তা খতিয়ে দেখে নোটিসও করা হয়।

Advertisement

এর আগে, গত ফেব্রুয়ারি মাসে পুরসভার কর্মীরা ওই বাড়িটি ভাঙতে গিয়েছিলেন। সে সময় ওয়ার্ডের তৃণমূলের একাংশ নেতা-কর্মীদের বাধায় ফিরে আসতে হয়েছিল পুরকর্মীদের। সে নির্মাণ নিয়ে হাই কোর্টে মামলা হয়। এর পরেই পুরসভাকে অবৈধ ভাবে তৈরি বাড়ি ভাঙার নির্দেশ দেওয়া হয়। সেই মতো বৃহস্পতিবার সকাল থেকে বাড়ি ভাঙার কাজ শুরু হয়। এ দিন প্রধাননগর থানার বিশাল পুলিশ বাহিনীর উপস্থিতিতে অবৈধ নির্মাণ ভাঙার কাজ শুরু করে পুরসভা। তবে বাড়িটির মালিক সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলতে চাননি।

এ দিকে, তৃণমূল নেতার হয়ে এলাকায় এসেছিলেন পুরসভার মেয়র পারিষদ ও ৪৬ নম্বর ওয়ার্ডের পুরপ্রতিনিধি দিলীপ বর্মণ। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা না বললেও তৃণমূল নেতার বাড়ি এ ভাবে ভাঙা নিয়ে কিছুটা উষ্মা প্রকাশ করেন তিনি। তবে পুরসভার ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, ‘‘আমাদের লক্ষ্য পরিষ্কার। দু’বছরের মধ্যে ১৫০টি অবৈধ নির্মাণ ভাঙা হয়েছে। কোনও রাজনৈতিক রং না দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আদালতের নির্দেশে ৪৭ নম্বর ওয়ার্ডের বাড়িটি ভাঙা হয়েছে।” মেয়র পারিষদের এলাকায় যাওয়া নিয়ে ডেপুটি মেয়র বলেন, “যে কেউ এলাকায় যেতে পারেন। কিন্তু বাস্তবে শেষপর্যন্ত আসল কাজ হয়েছে। দল দলের মতো চলছে। প্রশাসনিক কাজ পুরসভা ঠিক মতো করছে।” জংশন এলাকায় বহু বাড়ি সরকারি জমির উপর রয়েছে। সেগুলির পাট্টার দাবি তুলেছেন বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement