North Bengal Rainfall

বুধের দুপুরে স্বস্তির বৃষ্টি রাজ্যের এই জেলাগুলিতে, তাপমাত্রা কমার পূর্বাভাস আবহাওয়া দফতরের

আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল, বুধবার থেকে আগামী শনিবার পর্যন্ত রাজ্যের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সেই সঙ্গে চলবে বজ্রপাত এবং শিলাবৃষ্টিও। কমবে তাপমাত্রাও।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং ও কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৬:০৪
 Rain starts in different parts of Darjeeling from Wednesday

উত্তরবঙ্গে শুরু বৃষ্টি। — নিজস্ব চিত্র।

রোজই চল্লিশ পেরোচ্ছে পারদ। গরম হাওয়া আর রোদে শুকিয়ে কাঠ হয়ে যাওয়া পরিস্থিতিতে কবে বৃষ্টি হবে সেই আশায় চাতকপাখির মতো তাকিয়ে দক্ষিণবঙ্গ। এর মাঝেই বুধবার দুপুর থেকে বৃষ্টি শুরু হল পাহাড়ে। তেমনটাই পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল, বুধবার থেকে আগামী শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং-সহ পাহাড়ি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সেই সঙ্গে চলবে বজ্রপাত এবং শিলাবৃষ্টিও। সেই মোতাবেক বুধবার দুপুর থেকেই পাহাড়ের বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। কালিম্পং জেলার ঝান্ডি, গরুবাথান-সহ বিভিন্ন এলাকায় শুরু হয় বৃষ্টি। তার ফলে এই গরমে স্বস্তি ফিরেছে উত্তরবঙ্গে। সিকিম আবহাওয়া দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, ‘‘পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টিপাতের সঙ্গে শিলাবৃষ্টিও হবে পাহাড়-সহ সমতলে। আগামী কয়েক দিন এই বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়।’’ এর ফলে তাপমাত্রা খানিকটা কমবে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতরের তরফে বুধবার জানানো হয়েছে, আগামী ২-৩ ঘণ্টার মধ্যে জলপাইগুড়িতে ঝোড়ো হাওয়া শুরু হবে। সেই সঙ্গে পূর্বাভাস দেওয়া হয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির।

আরও পড়ুন
Advertisement