Lightning death

চোপড়ায় বাড়ির উপর বাজ পড়ে অগ্নিকাণ্ড, মৃত্যু এক জনের, গুরুতর আহত অবস্থায় হাসপাতালে পাঁচ

স্থানীয়দের দাবি, রাতে ওই বাড়ির উপর বাজ পড়ে। মুহূর্তে দাউদাউ করে জ্বলে যায় গোটা বাড়ি। আসে পুলিশ। স্থানীয়দের সহায়তা নিয়ে বৃষ্টির মধ্যেই ওই বাড়িতে ঢুকে মোট ছ’জনকে উদ্ধার করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চোপড়া (উত্তর দিনাজপুর) শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৫:৫১
— Representative Image

— প্রতীকী চিত্র।

গভীর রাতে বাজ পড়ে মৃত্যু হল এক জনের। গুরুতর আহত হয়েছেন আরও পাঁচ জন। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের চোপড়ায়। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বাজ পড়ে একটি বাড়ি পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে।

Advertisement

সোমবার রাত থেকে বৃষ্টির বেগ বাড়ছিল। রাত একটু গভীর হতেই ঘন ঘন বজ্রপাত হতে থাকে। চোপড়ার আমবাড়ি লোধাবাড়িতে একটি বাড়িতে ছ’জন ঘুমোচ্ছিলেন। স্থানীয়দের দাবি, রাত ৩টে নাগাদ প্রচণ্ড শব্দে ওই বাড়ির উপর বাজ পড়ে। মুহূর্তে দাউদাউ করে জ্বলে যায় গোটা বাড়ি। চলে আসে পুলিশ। স্থানীয়দের সহায়তায় বৃষ্টির মধ্যেই ওই বাড়িতে ঢুকে মোট ছ’জনকে উদ্ধার করা হয়। তড়িঘড়ি নিয়ে নিয়ে যাওয়া হয় চোপড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে চিকিৎসকেরা শান্ত হেমব্রম নামে বছর ৪০-এর এক ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। বাকি আহতদের চিকিৎসা চলছে ওই স্বাস্থ্যকেন্দ্রেই। সকলেই আশঙ্কাজনক বলে স্বাস্থ্যকেন্দ্র সূত্রের খবর।

জানা গিয়েছে, বাজ পড়ার জেরে ওই বাড়িটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। গ্রামবাসীদের দাবি, প্রতি বার বর্ষায় গ্রামে বাজ পড়ার ঘটনা ঘটে। কিন্তু কারও বাড়িতে বাজ পড়েছে, এমন ঘটনার কথা মনে করতে পারছেন না গ্রামের বয়স্কেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement