Nishith Pramanik

আবাস তালিকায় শাহের ডেপুটির বাবার নাম! বিতর্ক প্রসঙ্গে এ বার জবাব দিলেন দিনহাটার বিডিও

 

 

 

Advertisement
নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৪:২০
নিশীথ প্রামাণিক।

নিশীথ প্রামাণিক। — ফাইল চিত্র।

আবাস যোজনা প্রকল্পের তালিকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবার নাম থাকা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল কোচবিহারে। এ বার সেই বিতর্কে ইতি টানলেন কোচবিহারের দিনহাটা-১ ব্লকের বিডিও। শনিবার বিষয়টি নিয়ে সাংবাদিক বৈঠক করে প্রশ্ন তুলেছিল তৃণমূল। নিশীথও পাল্টা জানান, দুর্নীতি ঢাকতে শাসকদল ইচ্ছাকৃত ভাবে তাঁর বাবার নাম ওই তালিকায় ঢুকিয়ে দিয়েছে।

শনিবার সাংবাদিক বৈঠক করে তৃণমূলের রাজ্য সহ-সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ দাবি করেন, প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর নিয়ে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলছে বিজেপি। কিন্তু সেই তালিকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবা বিধুভূষণ প্রামাণিকেরও নাম রয়েছে। যা নিয়ে নিশীথ পাল্টা অভিযোগ করেছিলেন যে, তাঁর বদনাম করার চেষ্টা করছে রাজ্যের শাসকদল। এই বিতর্ক নিয়ে রবিবার দিনহাটা-১ ব্লকের বিডিও মদনমোহন মুর্মু আনন্দবাজার অনলাইনকে জানান, আবাস যোজনার ওই তালিকা থেকে নিশীথের বাবার নাম সরিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘‘নাম সরিয়ে দেওয়া হয়েছে। উনি জেলাশাসককে ইমেল করেছিলেন। সমীক্ষাতেই নাম বাদ গিয়েছে।’’

Advertisement

শনিবার তৃণমূল সাংবাদিক বৈঠক করে ওই নাম-বিতর্ক প্রকাশ্যে আনার পর শোরগোল পড়ে যায় রাজ্যের রাজনৈতিক মহলে। রবীন্দ্রনাথ অভিযোগ করেন, ‘‘নিশীথ প্রামাণিকের বিলাসবহুল বাড়ি থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় তাঁর বাবার নাম রয়েছে।’’ তাঁর কথায়, ‘‘ছ’বছর আগে সমীক্ষা হয়েছে। সেই সময় অনেকের পাকা ঘর ছিল না। এই ছ’বছরে অনেকে পাকা ঘর তৈরি করেছেন। কিন্তু তালিকায় তাঁদের নাম রয়েছে। বিজেপি এ নিয়ে রাজনীতি করছে। এ বার তো নিশীথ প্রামাণিকেরও বাবার নাম উঠেছে। এটা নিয়ে বিজেপি রাস্তায় নামুক।’’

এই আবহে নিশীথ পাল্টা অভিযোগ করেন, ‘‘এই খবরটি শোনার পরেই আমরা জেলাশাসকের কাছে মেল করে জানিয়ে দিই, আমরা এই ধরনের কোনও কিছুর জন্যই আবেদন করিনি। এ ধরনের কোনও প্রকল্পের সুবিধা যেন আমাদের না দেওয়া হয়। পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য বলা হয়েছে।’’ ঘটনাচক্রে এর পরই রবিবার দিনহাটা ১-এর বিডিও জানিয়েছেন বিধুভূষণের নাম বাদ দেওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement