Elope

মাধ্যমিক দিয়ে টালিগঞ্জের কিশোরী পালাল মালদহের বিবাহিত প্রেমিকের সঙ্গে, ধৃত দুই সন্তানের বাবা

সমাজমাধ্যমে বছর তিনেকের আলাপ। মাধ্যমিক পরীক্ষা দিয়েই কিশোরী সিদ্ধান্ত নেয় এ বার প্রেমিককে বিয়ে করবে সে। দু’জনে মিলে চলে আসে মালদহে। তার পর...

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩২

গ্রাফিক: শৌভিক দেবনাথ

তিন বছর আগে সমাজমাধ্যমে আলাপ। সেই সূত্রে প্রেম। মাধ্যমিক দিয়েই প্রেমিকের সঙ্গে পালানোর পরিকল্পনা শুরু করে কিশোরী। আর তার পর কলকাতার টালিগঞ্জের কিশোরী পালিয়ে এল সুদূর মালদহে। মালদহের পুলিশের সঙ্গে কলকাতা পুলিশ যৌথ ভাবে তল্লাশি চালিয়ে উদ্ধার করল নিখোঁজ কিশোরীকে। গ্রেফতার হলেন ‘প্রেমিক’।

Advertisement

পুলিশ সূত্রে খবর, তিন বছর আগে কলকাতার টালিগঞ্জের বাসিন্দা ওই মাধ্যমিক পরীক্ষার্থীর সঙ্গে সমাজমাধ্যমে পরিচয় হয় মালদহের মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা বিশ্বজিৎ বর্মণের। বিশ্বজিৎ বিবাহিত। তাঁর দুই সন্তান রয়েছে। কিন্তু তিনি ওই কিশোরীর সঙ্গে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেন। তাই মাধ্যমিক পরীক্ষা শেষ হতেই বিশ্বজিতের হাত ধরে মালদহে পালিয়ে আসে ওই কিশোরী। অন্য দিকে, মেয়ের কোনও খোঁজখবর না পেয়ে পুলিশের দ্বারস্থ হয় পরিবার। অভিযোগ গ্রহণের পর তদন্ত শুরু করে পুলিশ। চলে মেয়েটির খোঁজ।

শেষ পর্যন্ত মেয়েটির সমাজমাধ্যমের অ্যাকাউন্টে ঢুঁ দিয়ে তার সঙ্গে মালদহের ওই যুবকের যোগসূত্র পেয়েছিলেন তদন্তকারীরা। এর পর মালদহের পুলিশের সঙ্গে যোগাযোগ করে কলকাতা পুলিশ। শেষ পর্যন্ত মালদহ পুলিশের তৎপরতায় নিখোঁজ ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে উদ্ধার করা হয়। একই সঙ্গে গ্রেফতার হয়েছেন বিশ্বজিৎ নামে ওই অভিযুক্ত। মেয়েটির পরিবারের অভিযোগ, তাকে ফুঁসলিয়ে নিয়ে গিয়েছিলেন ওই যুবক।

এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘এক বিবাহিত ব্যক্তির সঙ্গে কলকাতা থেকে মালদহ পালিয়ে এসেছিল এক মাধ্যমিক পরীক্ষার্থী। তাঁরা বিয়ে করবেন বলে স্থির করেছিলেন। তবে শেষমেশ ওই নাবালিকাকে উদ্ধার করা হয়েছে। তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। অন্য দিকে, ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।’’

আরও পড়ুন
Advertisement