Karandighi

সিলিং ফ্যান চালাতেই হুড়ুমুড় করে চাঙড় খসে মাথায়! করণদিঘির স্কুলে আহত পাঁচ খুদে

স্থানীয় সূত্রে খবর, স্কুলের যে ভবনে এই দুর্ঘটনা হয়েছে, তার একাংশের অবস্থা গত কিছু দিন ধরেই খারাপ ছিল। এ ব্যাপারে অভিভাবকেরা প্রধানশিক্ষকের কাছে অভিযোগ করেছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
করণদিঘি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৮:৩৫
সিলিংয়ের এই অংশ ভেঙে পড়ুয়াদের উপরে পড়ে।

সিলিংয়ের এই অংশ ভেঙে পড়ুয়াদের উপরে পড়ে। —নিজস্ব চিত্র।

ক্লাস চলাকালীন অঘটন। সিলিংয়ের চাঙড় খসে পড়ে আহত হল অন্তত পাঁচ জন পড়ুয়া। শুক্রবার উত্তর দিনাজপুরের করণদিঘি থানার লাহুতারা কামাত প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। আহত পাঁচ পড়ুয়াকে উদ্ধার করে করণদিঘি গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান স্কুলের শিক্ষক-শিক্ষিকারা। পাঁচ পড়ুয়ারই মাথায় এবং শরীরের একাধিক জায়গায় আঘাত লেগেছে। তার মধ্যে কয়েক জনের আঘাত গুরুতর হওয়ার করণদিঘি গ্ৰামীণ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকেরা তাদের রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ‘রেফার’ করেছেন।

Advertisement

এই দুর্ঘটনার দায় প্রধানশিক্ষকের উপর চাপিয়েছেন অভিভাবকেরা। স্থানীয় সূত্রে খবর, স্কুলের যে ভবনে এই দুর্ঘটনা হয়েছে, তার একাংশের অবস্থা গত কিছু দিন ধরেই খারাপ ছিল। এ ব্যাপারে অভিভাবকেরা প্রধানশিক্ষকের কাছে অভিযোগ করেছিলেন। কিন্তু তিনি কোনও ব্যবস্থা নেননি বলে অভিযোগ। শুক্রবার দ্বিতীয় এবং তৃতীয় শ্রেণির একটি কক্ষে ক্লাস চলছিল। গরমের জন্য সিলিং ফ্যান চালানো হয়েছিল। সেই সময় আচমকা সিলিংয়ের চাঙড় ভেঙে পড়ে। আহত হয় পড়ুয়ারা।

এ নিয়ে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অভিভাকেরা। ঘটনাস্থলে যান বিডিও-সহ প্রশাসনিক কর্তারা। অন্য দিকে, এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষ এখনও কোনও বিবৃতি দেননি।

আরও পড়ুন
Advertisement