Uddhav Thackeray

মহারাষ্ট্রের আসন্ন ভোটের আগে হাসপাতালে উদ্ধব! পুত্র আদিত্য দাবি করলেন, ‘রুটিন চেকআপ’

আদিত্য ঠাকরে দাবি করেছেন, পূর্বপরিকল্পনা অনুযায়ী হাসপাতালে চেকআপ হয়েছে উদ্ধবের। তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। এর আগে হার্টের সমস্যা নিয়ে বেশ কয়েক বার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৬:৫৭
উদ্ধব ঠাকরে।

উদ্ধব ঠাকরে। — ফাইল চিত্র।

মুম্বইয়ের এক হাসপাতালে ভর্তি করানো হল মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা শিবসেনা (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরেকে। তাঁর পুত্র আদিত্য ঠাকরে দাবি করেছেন, পূর্বপরিকল্পনা অনুযায়ী হাসপাতালে চেকআপ হয়েছে উদ্ধবের। তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। এর আগে হার্টের সমস্যা নিয়ে বেশ কয়েক বার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

Advertisement

সামনেই বিধানসভা নির্বাচন মহারাষ্ট্রে। তার আগে সোমবার জল্পনা তৈরি হয় যে, হার্টের অসুখের জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে উদ্ধবকে। যদিও তাঁর পুত্র আদিত্য সেই দাবি নস্যাৎ করেছেন। তিনি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জানিয়েছেন, পূর্বপরিকল্পিত ভাবেই হাসপাতালে চেকআপ হয়েছে উদ্ধবের। তিনি লিখেছেন, ‘‘আপনাদের শুভকামনায় সব ঠিকঠাক রয়েছে। কাজ এবং মানুষের সেবার জন্য তিনি প্রস্তুত।’’

২০১৬ সালে অ্যাঞ্জিয়োগ্রাফি করানোর জন্য মুম্বইয়ের এক হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। সেই প্রথম নয়। তার আগে ২০১২ সালের জুলাই মাসে অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়েছিল উদ্ধবের। সে সময় তাঁর হার্টের তিনটি প্রধান ধমনীতে একাধিক ব্লকেজ ধরা পড়েছিল। সেই ব্লকেজ অপসারণ করতে আটটি স্টেন্ট বসিয়েছিলেন চিকিৎসকেরা। ওই বছরই, ২০১২ সালের নভেম্বরে আবার বুকে ব্যথার কারণে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল উদ্ধবকে। সে সময় দ্বিতীয় বার অ্যাঞ্জিয়োপ্লাস্টি করানো হয় উদ্ধবের।

চলতি বছরের শেষে মহারাষ্ট্রের ২৮৮টি বিধানসভা আসনে নির্বাচন। এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা করেনি নির্বাচন কমিশন। ইতিমধ্যে উদ্ধবের শিবসেনা-সহ বাকি রাজনৈতিক দলগুলি জোরকদমে প্রচার শুরু করেছে। প্রচারের বেরিয়ে বার বার রাজ্যের শাসকজোটের শরিক বিজেপিকে নিশানা করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব। তিনি বিজেপিকে কৌরবদের সঙ্গেও তুলনা করেছেন।

আরও পড়ুন
Advertisement