Ganja smuggling

আবারও গাঁজা উদ্ধার কোচবিহারে, চলতি সপ্তাহে প্রায় ১ টন উদ্ধার করল জেলা পুলিশ

টোম্যাটো পরিবহণের আড়ালে পাচারের সময় ৫৮০ কেজি গাঁজা-সহ এক জনকে গ্রেফতার কল বক্সিরহাট থানার পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৫৮

—প্রতীকী ছবি।

টোম্যাটো পরিবহণের আড়ালে পাচারের সময় ৫৮০ কেজি গাঁজা-সহ এক জনকে গ্রেফতার কল বক্সিরহাট থানার পুলিশ। অভিযোগ, একটি বোলেরো পিকআপ ভ্যানে টোম্যাটো পরিবহণের আড়ালে গাঁজা পাচার হচ্ছিল।‌ গোপন সূত্রে খবর পেয়ে, বক্সিরহাট থানার জোড়াই ফাঁড়ির পুলিশ ওই বোলেরো পিকআপ ভ্যানটিকে আটক করে।

Advertisement

বৃহস্পতিবার গভীর রাতে বক্সিরহাট থানার অন্তর্গত অসম-বাংলা সীমানা লাগোয়া সংকোশ নাকা চেকিং পয়েন্ট এলাকা থেকে ওই পিকআপ ভ্যানটি আটক করা হয়। টোম্যাটো পরিবহণের আড়ালে অবৈধ ভাবে ৫৮০ কেজি গাঁজা পাচার করা হচ্ছিল বলেই জানিয়েছে পুলিশ। নির্দিষ্ট আইন অনুযায়ী, এক জন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ভিডিয়োগ্রাফির মাধ্যমে গাড়িতে তল্লাশি চালানো হয়। গোটা ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

এর আগেও গত মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে ৪০০ কেজি গাঁজা-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল কোচবিহার পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। চলতি সপ্তাহে কোচবিহার থেকেই প্রায় এক টন (৯৮০কেজি) গাঁজা উদ্ধার করল পুলিশ। কোচবিহারের পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য বলেন, ‘‘বক্সিরহাট থানা পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে একটি বোলেরো পিকআপ ভ্যান আটক করে। সেখান থেকে ৫৮০ কেজি গাঁজা উদ্ধার রয়েছে। এক জন এগজ়িকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং তুফানগঞ্জের এসডিপিও এর উপস্থিতিতে গাঁজা উদ্ধার করা হয়েছে। নির্দিষ্ট ধারায় বক্সিরহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এত গাঁজা কোথা থেকে আসছে, এর পাশাপাশি এই ঘটনার সঙ্গে আর কারা যুক্ত, সমস্ত বিষয় তদন্ত করে দেখছে পুলিশ।’’

আরও পড়ুন
Advertisement