খেলতে খেলতে মাঠে লুটিয়ে পড়লেন খেলোয়াড়, ডুয়ার্সে মৃত্যু বাংলাদেশি ফুটবলারের

ভারত, বাংলাদেশ, নেপাল এবং ভুটানের মোট ১২টি দল এই খেলায় অংশ নেয়। রবিবার মুখোমুখি হয় বাংলাদেশ এবং মালদহের একটি ফুটবল দল। খেলতে গিয়ে হঠাৎই মাঠে পড়ে যান হানিফ রশিদ নামে বাংলাদেশের ওই খেলোয়াড়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৮:৪৯
ভিন্ দেশে খেলতে এসে মৃত্যু হল এক বাংলাদেশি ফুটবলারের। মৃতের নাম হানিফ রশিদ ডাব্লিউ।

ভিন্ দেশে খেলতে এসে মৃত্যু হল এক বাংলাদেশি ফুটবলারের। মৃতের নাম হানিফ রশিদ ডাব্লিউ। —প্রতীকী চিত্র।

ভিন্ দেশে খেলতে এসে মৃত্যু হল এক বাংলাদেশি ফুটবলারের। মৃতের নাম হানিফ রশিদ ডাব্লিউ। রবিবার ডুয়ার্সের গয়েরকাটায় স্কুলের মাঠে একটি ফুটবল প্রতিযোগিতায় খেলতে এসে প্রাণ হারিয়েছেন তিনি।

স্থানীয় সূত্রে খবর, গ্রিনল্যান্ড ডুয়ার্স ভেটেরান্স ক্লাবের উদ্যোগে গয়েরকাটা উচ্চ বিদ্যালয়ের মাঠে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রবিবার ওই টুর্নামেন্টের সূচনা হয়। ভারত, বাংলাদেশ, নেপাল এবং ভুটানের মোট ১২টি দল এই খেলায় অংশ নেয়। রবিবার মুখোমুখি হয় বাংলাদেশ এবং মালদহের একটি ফুটবল দল। খেলা চলাকালীন হঠাৎই মাঠে পড়ে যান হানিফ রশিদ নামে বাংলাদেশের ওই খেলোয়াড়। মাঠে তাঁর প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। কিন্তু তাঁকে সুস্থ করা যায়নি। ওই খেলোয়াড়কে নিয়ে বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

ঠিক কী কারণে বাংলাদেশি ফুটবলারের মৃত্যু হল, তা এখনও স্পষ্ট নয়। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে জানাচ্ছেন চিকিৎসকেরা। এ নিয়ে জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো বলেন, ‘‘বানারহাটের একটি ক্লাবের উদ্যোগে ফুটবল খেলার আয়োজন করা হয়েছিল। খেলা শুরুর পর মাঠেই অসুস্থ হয়ে পড়েন বাংলাদেশের এক খেলোয়াড়। বীরপাড়া হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

অন্য দিকে, এত বড় টুর্নামেন্টে কেন অ্যাম্বুল্যান্স রাখা হয়নি, এ নিয়ে আয়োজকদের বিরুদ্ধে আঙুল তুলেছেন স্থানীয়রা। যদিও আয়োজকরা বলছেন দ্রুততার সঙ্গে অসুস্থ খেলোয়াড়কে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু হাসপাতালের কিছুটা দূরে রেলগেটে আটকে পড়ে সেই গাড়ি। এর পর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement