Fraud Case

‘সফল ইউটিউবার’ হওয়ার প্রশিক্ষণের নামে আর্থিক প্রতারণা! কোচবিহার থেকে গ্রেফতার দুই

শুধু জেলা বা রাজ্য নয়, দেশের বিভিন্ন জায়গায় এমন প্রতারণার ঘটনা ঘটছে। তাই অভিযোগ পেয়েই সতর্ক হয় পুলিশ। অবশেষে দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে শুক্রবার সাংবাদিক বৈঠক করে জেলা পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৯:০৫

— প্রতীকী চিত্র।

ইউটিউব থেকে পয়সা উপার্জনের প্রশিক্ষণ দেওয়ার নাম করে একের পর এক ব্যক্তিকে আর্থিক প্রতরণার করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল কোচবিহার জেলা পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ইউটিউব এবং ওয়েবসাইট তৈরি করে কী ভাবে বাড়ি বসে রোজগার করা যায়, তার প্রশিক্ষণ দেওয়া শুরু করেছিল একটি চক্র। এক জন প্রতারিত হয়ে আইনের দ্বারস্থ হন। শুধু জেলা বা রাজ্য নয়, দেশের বিভিন্ন জায়গায় এমন প্রতারণার ঘটনা ঘটছে। তাই অভিযোগ পেয়েই সতর্ক হয় পুলিশ। অবশেষে দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে শুক্রবার সাংবাদিক বৈঠক করে জেলা পুলিশ।

কোচবিহারের পুলিশ সুপারের দফতরে পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য সাংবাদিক বৈঠকে জানান, দিনহাটার গোসানিমারি এলাকা থেকে তিন মাস ধরে একটি চক্র ইউটিউব থেকে অর্থ উপার্জন করার কথা বলে ‘ট্রেনিং’ দিচ্ছিল। কিন্তু, কাজ দেওয়ার নাম করে আদতে আর্থিক প্রতারণা করছিল তারা। এমনই একটি অভিযোগ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে পাঁচটি ল্যাপটপ, বেশ কিছু সিম কার্ড, মোবাইল, ব্যাঙ্কের পাসবই উদ্ধার হয়েছে। শুক্রবারই ধৃতদের আদালতে হাজির করানো হয়েছিল। আদালত তাঁদের পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। দেশের বিভিন্ন জায়গায় অভিযুক্তেরা প্রতারণা করেছেন বলে তদন্তের পর জানা গিয়েছে। ওই চক্রের সঙ্গে আরও কয়েক জন জড়িত রয়েছেন। পুলিশ তাঁদের সবাইকেই দ্রুত গ্রেফতার করবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement