Calcutta High Court

১৫ দিনে ৪৭ এফআইআর নন্দীগ্রাম থানায়! বিজেপির আর্জিতে মামলা দায়েরের অনুমতি বিচারপতি সিংহের

লোকসভা ভোটে বিজেপিকে ‘হেনস্থা’ করতেই ‘ভূরি ভূরি মিথ্যা’ মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল বিজেপি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১২:১৮
বিচারপতি অমৃতা সিংহ।

বিচারপতি অমৃতা সিংহ। —ফাইল চিত্র।

শুধু একটি থানাতেই ১৫ দিনে ৪৭টি এফআইআর দায়ের। সব ক’টিই বিজেপির নেতা-কর্মীদের বিরুদ্ধে! বেশ কয়েকটি এফআইআর নাকি পুলিশ স্বতঃপ্রণোদিত ভাবে দায়ের করেছে। লোকসভা ভোটে বিজেপিকে ‘হেনস্থা’ করতেই ‘ভূরি ভূরি মিথ্যা’ মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল বিজেপি। তাদের আর্জি শুনে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি অমৃতা সিংহ।

Advertisement

উচ্চ আদালতে বিজেপি দাবি করেছে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্বাচনী কেন্দ্রের নন্দীগ্রাম থানায় গত ১৪ মে থেকে ১ জুন পর্যন্ত মোট ৪৭টি এফআইআর দায়ের করা হয়েছে। দলীয় কর্মীদের উদ্দেশ্যপ্রণোদিত ভাবে হেনস্থা করতে, ভোটের কাজ থেকে দূরে সরিয়ে রাখতে এই মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে। সেই সব এফআইআরকে চ্যালেঞ্জ করতে চেয়েই বিষয়টিতে তারা আাদালতের দৃষ্টি আকর্ষণ করেছে শুক্রবার। তার প্রেক্ষিতে মামলা দায়ের অনুমতি দিয়ে বিচারপতি সিংহ জানিয়েছেন, আগামী ২৬ জুন মামলাগুলির শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement