TMC

আবাসে ‘দুর্নীতি’! তৃণমূলের পুরপ্রধানকে দুষে বিজেপিতে যোগ দেওয়ার হুঁশিয়ারি দলেরই কাউন্সিলরের

পাল্টা ওই কাউন্সিলরের বিরুদ্ধেই পরিচিতদের নগদ অর্থের বিনিময়ে নিয়ম বহির্ভূত ভাবে আবাস যোজনার বাড়ি পাইয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন পুরপ্রধান।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ২৩:৫৩
tmc

—প্রতীকী ছবি।

শহরের আবাস যোজনার আওতায় বাড়ি নির্মাণে প্রথম কিস্তির টাকা মিললেও, বাকি কিস্তির টাক দিতে বৈষম্য করছেন পুরসভার চেয়ারম্যান! এমনই অভিযোগ তুলে বিজেপিতে যোগ দেওয়ার হুঁশিয়ারি দিলেন মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার এক তৃণমূল কাউন্সিলর। পাল্টা ওই কাউন্সিলরের বিরুদ্ধেই পরিচিতদের নগদ অর্থের বিনিময়ে নিয়ম বহির্ভূত ভাবে আবাস যোজনার বাড়ি পাইয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন পুরপ্রধান।

Advertisement

পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পারভেজ আলমের অভিযোগ, বাকি সব ওয়ার্ডের উপভোক্তাদের আবাস যোজনার টাকা দেওয়া হলেও, ‘প্রতিহিংসাবশত’ ৮ নম্বর ওয়ার্ডের বেশ কিছু উপভোক্তাদের টাকা আটকে রাখা হয়েছে। দাবি, বাড়ি খানিকটা বানানো অবস্থায় পড়ে রয়েছে। আর টাকা আসেনি বলে উপভোক্তারা বাড়ি তৈরির কাজ সম্পূর্ণ করতে পারছেন না। দেড় বছর ধরে আবাসের টাকা পাচ্ছেন না তাঁরা। টাকা পাওয়ার জন্য যে আধিকারিকদের স্বাক্ষর দরকার, তাঁদের মধ্যে সকলেই প্রায় সই করে দিলেও, একমাত্র চেয়ারম্যানই তা করেননি। এর পরেই সুর চড়িয়ে পারভেজের হুঁশিয়ারি, ‘‘প্রতিহিংসার এই রাজনীতি বন্ধ না করলে বিজেপিতে যোগ দেব।’’ পাশাপাশি পুরপ্রধানের বিরুদ্ধে ভোটে দাঁড়ানোরও চ্যালেঞ্জ ছুড়েছেন পারভেজ।

যাবতীয় অভিযোগ নস্যাৎ করে ধুলিয়ান পুরসভার চেয়ারম্যান ইনজামুল ইসলামের দাবি, ‘‘পুরএলাকার সব উপভোক্তার অ্যাকাউন্টে টাকা পৌঁছে গিয়েছে। পাশাপাশি সোমবারের মধ্যে বাকি আরও ১৫ জন উপভোক্তার অ্যাকাউন্টে টাকা দেওয়া হবে। যাঁদের টাকা পাওয়ার কথা, তাঁদের নাম না দিয়ে নিজের ঘনিষ্ঠদের টাকা দেওয়ার চেষ্টা করছেন কাউন্সিলর। আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। আমরা সেটা বানচাল করে ন্যায্য প্রাপকদের দিয়েছি। এর জেরেই ওই কাউন্সিলরের গাত্রদাহ হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement