PMAY

আবাসে টাকা মিলেছে, কিন্তু তৈরি হয়নি বাড়ি! নদিয়ায় বিডিওর অভিযোগে গ্রেফতার তিন জন

কৃষ্ণগঞ্জের বিডিওর দায়ের করা অভিযোগের ভিত্তিতে অমল বিশ্বাস, সুনীল বিশ্বাস এবং শিখা রায় নামে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণগঞ্জ শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০০
সরকারি অর্থ তথরুপের অভিযোগে গ্রেফতার তিন। প্রতীকী ছবি।

সরকারি অর্থ তথরুপের অভিযোগে গ্রেফতার তিন। প্রতীকী ছবি।

প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির ৬০ হাজার টাকার পেয়েও বাড়ি তৈরি করেননি উপভোক্তা। কৃষ্ণগঞ্জের বিডিওর দায়ের করা অভিযোগের ভিত্তিতে অমল বিশ্বাস, সুনীল বিশ্বাস এবং শিখা রায় নামে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ধৃতদের কৃষ্ণনগর আদালতে হাজির করানো হয়।

প্রশাসন সূত্রে খবর, কৃষ্ণগঞ্জের বাঘনা পাড়ার বাসিন্দা অমল এবং টুঙ্গির বাসিন্দা সুনীল ২০১৯-’২০ অর্থবর্ষে আবাস যোজনার টাকা পেয়েছিলেন। শিখা পেয়েছিলেন ২০২০-’২১ অর্থবর্ষে। অভিযোগ, প্রথম কিস্তির বরাদ্দ অর্থ পেয়েও এঁরা বাড়ি তৈরির কাজ শুরু করেননি। বিডিওর কাছে এই খবর পৌঁছনোর পরেই বিষয়টি তদন্ত করে দেখে ব্লক প্রশাসন। তাতে অভিযোগের প্রাথমিক সত্যতা যাচাইয়ের পরেই কৃষ্ণগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়। তাঁদের বিরুদ্ধে সরকারি অর্থ তছরুপ, আর্থিক প্রতারণা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে।

Advertisement

কৃষ্ণগঞ্জের বিডিও কামালউদ্দিন আহমেদ বলেন, ‘‘টাকা পেয়েও বাড়ি করেননি, এমন বেশ কয়েক জনের নামে এফআইআর করা হয়েছিল। পুলিশ তদন্ত করে তাঁদের গ্রেফতার করেছে। হয় উপভোক্তাদের টাকা ফেরত দিতে হবে, নয়তো বাড়ি করতে হবে। না হলে আইনানুগ ব্যবস্থা হবে।’’

আরও পড়ুন
Advertisement