Sink

স্কুলে যাওয়ার নাম করে চার দস্যি ভাগীরথীতে, স্নানে নেমে তলিয়ে গেল এক খুদে! চলছে খোঁজ

স্থানীয়রা জানাচ্ছেন, মোট চার পড়ুয়াকে নদীর ঘাটে দেখেছিলেন তাঁরা। তাদের মধ্যে দু’জন স্নানে নেমে পড়ে। তাদের মধ্যে এক জন তলিয়ে যায়। বন্ধুকে তলিয়ে যেতে দেখে বাকি সঙ্গীরা চিৎকার শুরু করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪২
Bhagirathi

ভাগীরথী —ফাইল চিত্র।

আবার মুর্শিদাবাদে ভাগীরথীতে অঘটন। স্কুলে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরোনো স্কুলছাত্র তলিয়ে গেল নদীতে। শুক্রবার বহরমপুরের গোয়ালপাড়া ঘাটে এই ঘটনা ঘটে। তলিয়ে যাওয়া ছাত্রের খোঁজে নামানো হয়েছে ডুবুরি। স্থানীয়রাও নদীতে নেমে তার খোঁজ করছেন।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, ভাগীরথীর জলে তলিয়ে যাওয়া ছাত্রের নাম রায়ান হোসেন। বহরমপুর কৃষ্ণনাথ কলেজিয়েট স্কুলের অষ্টম শ্রেণির পড়ুয়া। মেহেদিপুরে তার বাড়ি। শুক্রবার দুপুরে স্কুলে না গিয়ে কয়েক জন বন্ধুকে নিয়ে নদীপারে বেড়াতে যায় সে। সেখানে স্নানে নেমে এই অঘটন।

স্থানীয়রা জানাচ্ছেন, মোট চার পড়ুয়াকে নদীর ঘাটে দেখেছিলেন তাঁরা। তাদের মধ্যে দু’জন স্নানে নেমে পড়ে। তাদের মধ্যে এক জন তলিয়ে যায়। বন্ধুকে তলিয়ে যেতে দেখে বাকি সঙ্গীরা চিৎকার শুরু করে। স্থানীয়রা ছুটে এসেছিলেন। কয়েক জন উদ্ধার করতে নামেন। কিন্তু জলের তোড়ে ভেসে যায় ওই পড়ুয়া। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বহরমপুর থানার পুলিশ। নিখোঁজ ছাত্রের খোঁজে নদীতে নামানো হয়েছে ডুবুরি। খবর পেয়ে তলিয়ে যাওয়া ওই ছাত্রের পরিবারের লোকজন ঘটনাস্থলে আসেন। রায়ানের এক আত্মীয় মঞ্জিলা বিবি বলেন, ‘‘আমরা জানি, ছেলে ইস্কুলে গিয়েছে। দুপুরে খবর পেলাম গঙ্গায় নেমে ডুবে গিয়েছে ও। এখন ডুবুরি নামিয়ে তল্লাশি চলছে।’’ বলতে বলতে কেঁদে ফেলেন তিনি।

ভাগীরথীতে স্নানে নেমে পর পর বেশ কয়েক’টি মৃত্যুর ঘটনা ঘটেছে। তাদের মধ্যে কমবয়সি বা স্কুলছাত্রের সংখ্যাই বেশি। এ ছাড়া, নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা এবং আত্মহত্যার চেষ্টারও ঘটনা ঘটেছে। একের পর এক এমন ঘটনায় সংশ্লিষ্ট ঘাটগুলির নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা বাসিন্দারা।

আরও পড়ুন
Advertisement