Fake currency

পকেটে প্রচুর জাল নোট নিয়ে পাচারের চেষ্টা, জঙ্গিপুর থেকে যুবককে গ্রেফতার করল পুলিশ

গোপন সূত্রে খবর পেয়ে সুতি থানার বিশেষ পুলিশ বাহিনী স্থানীয় লক্ষ্মীপুর হাটে ওঁত পেতে ছিল। ওই হাটে বাবু নামে এক যুবক বেশ কিছু নোট হস্তান্তরের চেষ্টা করছিলেন বলে অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৯:০৬
One arrested with huge amount of fake currency from Jangipur

ধৃতকে নিয়ে সাংবাদিক বৈঠকে পুলিশ আধিকারিকরা। — নিজস্ব চিত্র।

পকেটে ৫০০ টাকার জাল নোট নিয়ে এলাকায় ঘোরাঘুরি করছিলেন যুবক। খবর পেয়েই শনিবার সেই যুবককে গ্রেফতার করল জঙ্গিপুর পুলিশ জেলার সুতি থানার পুলিশ। ধৃতের নাম বাবু শেখ। তিনি সুতি থানা এলাকার বাসিন্দা। শনিবার ধৃতকে হাজির করানো হয় জঙ্গিপুর আদালতে। তাঁকে বিচারক পাঁচ দিনের জন্য পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

গোপন সূত্রে খবর পেয়ে সুতি থানার বিশেষ পুলিশ বাহিনী স্থানীয় লক্ষ্মীপুর হাটে ওঁত পেতে ছিল। ওই হাটে বাবু নামে এক যুবক বেশ কিছু নোট হস্তান্তরের চেষ্টা করছিলেন বলে অভিযোগ। ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ নোটগুলি পরীক্ষা করে বুঝতে পারে সেগুলি জাল। এর পর ওই যুবকের কাছে তল্লাশি চালিয়ে ৫০০ টাকার ২০৬টি জাল নোট উদ্ধার হয় বলে পুলিশের দাবি।

Advertisement

কী কারণে জাল নোট নিয়ে ওই যুবক ঘোরাঘুরি করছিলেন, তার তদন্ত শুরু করেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জাল নোটের উৎসেরও খোঁজ করা হচ্ছে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ভিজি সতীশ বলেন, ‘‘নোট কারবারের সঙ্গে আরও কারা যুক্ত তা তদন্ত করে দেখা হচ্ছে। কারা সরবরাহ করত এবং কোথায় পৌঁছে দেওয়া হতো তা জানার চেষ্টা হবে।’’

আরও পড়ুন
Advertisement