Murshidabad

মুর্শিদাবাদের ঝুলিতে রাষ্ট্রীয় ‘ভূমি সম্মান’

মুর্শিদাবাদের পাশাপাশি ‘সেরা জেলা’ সম্মান পেল পশ্চিমবঙ্গের আরও চার জেলা। বুধবার এই সম্মান গ্রহণ করলেন মুর্শিদাবাদের ভূমি ও ভূমি সংস্কার দফতরের অতিরিক্ত জেলাশাসক আনশুল গুপ্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ২৩:২৫
Murshidabad got Rashtriya Bhoomi honour

মুর্শিদাবাদের ঝুলিতে রাষ্ট্রপতি সম্মান। —নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদের ঝুলিতে রাষ্ট্রপতি সম্মান। জেলায় ভূমি রেকর্ডের ডিজিটাল-নথিভুক্তির কাজ ১০০ শতাংশ সম্পন্ন হওয়ায় মুর্শিদাবাদের ঝুলিতে এল ‘রাষ্ট্রীয় ভূমি সম্মান’। বুধবার জেলার তরফে এই সম্মান গ্রহণ করলেন মুর্শিদাবাদের ভূমি ও ভূমি সংস্কার দফতরের অতিরিক্ত জেলাশাসক আনশুল গুপ্ত। তাঁর হাতে সম্মান তুলে দিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

Advertisement

রাষ্ট্রপতি মুর্মু মঙ্গলবার ‘ডিজিটাল ইন্ডিয়া ল্যান্ড রেকর্ডস্’ আধুনিকীকরণ কর্মসূচি বাস্তবায়নে আধিকারিকদের কৃতিত্বের জন্য ন’জন রাজ্য সচিব এবং ৬৮ জন জেলা কালেক্টরকে এই ভূমি সম্মান পুরস্কার প্রদান করেছেন। মুর্শিদাবাদের পাশাপাশি ‘সেরা জেলা’ সম্মান পেল পশ্চিমবঙ্গের আরও চার জেলা। মুর্শিদাবাদের জেলাশাসক রাজর্ষি মিত্র বলেন, ‘‘এই সম্মান আমাদের কাজে আরও উৎসাহ দেবে। সাধারণ মানুষ রেকর্ড সংক্রান্ত যে কোনও নথি এখন অনলাইনে দেখতে পাবেন। খাজনা দেওয়ার জন্য লাইনে দাঁড়াতে হবে না। নিঃসন্দেহে এটি একটি বড় সাফল্য।’’

আরও পড়ুন
Advertisement