Dead

‘ফোন রাখো, ট্রেন আসছে’, শেষ বার বলেছিলেন স্ত্রীকে, দু’ঘণ্টা পর বাড়িতে এল স্বামীর মৃত্যুর খবর

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৬:৪৬

—প্রতীকী ছবি।

কাজে বেরোনোর আগে কথা বলছিলেন স্ত্রীর সঙ্গে। পুত্র, কন্যা এবং মায়ের শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছিলেন। মায়ের চিকিৎসার জন্য সন্ধ্যা নাগাদ টাকা পাঠানোর কথাও বলছিলেন স্বামী। সেই সময় হঠাৎ ট্রেনের শব্দ কানে আসে। তৎক্ষণাৎ ফোন রাখতে বলেছিলেন স্ত্রীকে। তার ঘন্টা দু’য়েক বাদে ট্রেন দুর্ঘটনায় মৃত্যুর খবর পৌঁছয় বাড়িতে। উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়া স্টেশনে লাইন পার হতে গিয়ে আপ রানাঘাট লোকালে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে মুর্শিদাবাদের নির্মাণ শ্রমিক রেজা হোসেন (৪৫)। রবিবার ময়নাতদন্তের পর গ্রামের বাড়িতে দেহ পৌঁছে দিয়েছে পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের ডোমকলের শিবনগর এলাকার রেজা হোসেন প্রায় বছর কুড়ি ধরে উত্তর ২৪ পরগনার বারাসত, হাসনাবাদ ও বেলঘড়িয়া এলাকায় মার্বেল মিস্ত্রির কাজ করতেন। বেলঘড়িয়া স্টেশনে এলাকায় একটি ঘরে চার জন ভাড়া নিয়ে থাকতেন। শনিবার কাজে বেরোনোর আগে স্ত্রীর সঙ্গে ফোনে কথা বলতে বলতে লাইন পার হচ্ছিলেন রেজা। আচমকা সেই লাইনে আপ রানাঘাট লোকাল চলে আসায় দুর্ঘটনা ঘটে। দীর্ঘ ক্ষণ ওই অবস্থায় পড়ে থাকার পর বেলঘড়িয়া জিআরপি তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করে। রবিবার ময়নাতদন্তের শেষে গ্রামের বাড়িতে শেষকৃত্যের জন্য পৌঁছেছে দেহ।

মৃতার স্ত্রী রাবেয়া বিবি বলেন, ‘‘আমার সঙ্গে ফোনে কথা বলছিল। হঠাৎ করে বলল ট্রেন আসছে ফোন রাখো। আমরা ভেবেছি কাজে গিয়েছে। দু’ঘন্টা পরে পুলিশ জানাল যে, দুর্ঘটনায় মারা গিয়েছে।’’

আরও পড়ুন
Advertisement