Arrest

তৃণমূল পঞ্চায়েত সদস্যের ছেলে খুনে গ্রেফতার মূল অভিযুক্ত, সব মিলিয়ে ধৃত ছয়

মুর্শিদাবাদের খড়গ্রাম ব্লকের সাদল গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠিত হয় ৯ অগস্ট বুধবার। প্রধান এবং উপপ্রধান নির্বাচিত হন তৃণমূল থেকে। পঞ্চায়েত বোর্ড গঠনের দিনেই রক্তপাতের ঘটনা ঘটে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়গ্রাম শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ২২:৪২

—প্রতীকী ছবি।

মুর্শিদাবাদে পঞ্চায়েত সদস্যের ছেলে খুনে মূল অভিযুক্তকে গ্রেফতার করল খড়গ্রাম থানার পুলিশ। ধৃত ব্যক্তির নাম কাউসার শেখ। বৃহস্পতিবার ধৃতকে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়ে কান্দি আদালতে হাজির করে পুলিশ। বিচারক অভিযুক্তের চার দিনের হেফাজত মঞ্জুর করেছেন। পঞ্চায়েত সদস্যের ছেলেকে খুনের ঘটনায় এই নিয়ে মোট ছ’জন গ্রেফতার হলেন। দ্রুত বিচার চেয়ে ধৃতদের শাস্তির দাবি জানিয়েছে পরিবার।

Advertisement

মুর্শিদাবাদের খড়গ্রাম ব্লকের সাদল গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠিত হয় ৯ অগস্ট বুধবার। প্রধান এবং উপপ্রধান নির্বাচিত হন তৃণমূল থেকে। পঞ্চায়েত বোর্ড গঠনের দিনেই রক্তপাতের ঘটনা ঘটে। বোর্ড গঠন শেষ হওয়ার কিছু পরেই পঞ্চায়েত সদস্যের ছেলেকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয় বলে অভিযোগ ওঠে। যুবককে উদ্ধার করে খড়গ্রাম হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। মৃতের নাম হুমায়ুন খামারু (২৮)। গত পঞ্চায়েত নির্বাচনে হুমায়ুনের মা আনোয়ারা খামারু কংগ্রেসের টিকিটে জেতেন। পরে তিনি তৃণমূলে যোগ দেন। খড়গ্রাম থানার অন্তর্গত রুহি গ্রামে এই হামলার ঘটনায় তৃণমূলের অন্য এক পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে অভিযোগ তুলছে মৃতের পরিবার। এই ঘটনার জেরে আহত হন শফিক শেখ বলে এক তৃণমূল সমর্থকও। তাঁকে বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

মৃত হুমায়ুনের বৌদি রেজিনা বিবি বলেন, ‘‘অভিযুক্তদের দ্রুত শাস্তির দাবি জানাচ্ছি। ওরা যেন ছাড়া না পায়।’’

আরও পড়ুন
Advertisement