Head Master

খুদে ছাত্রীদের যৌন হেনস্থার অভিযোগ! ফরাক্কায় প্রধানশিক্ষক গ্রেফতার, শোরগোল স্কুলে

স্থানীয় সূত্রে খবর, অভিযুক্ত প্রধানশিক্ষকের নাম মহম্মদ ইসমাইল শেখ। অভিযোগ, দীর্ঘ দিন ধরে চতুর্থ শ্রেণির কয়েক জন ছাত্রীর সঙ্গে তিনি অশালীন আচরণ করছেন। কাউকে কাউকে যৌন হেনস্থা করেছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৯:৩০
arrest

— প্রতীকী চিত্র।

প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির বেশ কয়েক জন ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগে মুর্শিদাবাদের ফরাক্কার একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের কঠোর শাস্তির দাবি তুলেছেন অভিভাবকেরা। অভিযুক্ত প্রধানশিক্ষককে মঙ্গলবার আদালতে হাজির করানো হয়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, অভিযুক্ত প্রধানশিক্ষকের নাম মহম্মদ ইসমাইল শেখ। অভিযোগ, দীর্ঘ দিন ধরে চতুর্থ শ্রেণির কয়েক জন ছাত্রীর সঙ্গে তিনি অশালীন আচরণ করছেন। কাউকে কাউকে যৌন হেনস্থা করেছেন। কয়েক জন খুদে এ নিয়ে কথা বলতে যাওয়ায় তাদের হুমকি, ধমক দেন বলে প্রধানশিক্ষকের বিরুদ্ধে অভিযোগ। এমনকি, বাড়িতে জানালে তাদের স্কুল থেকে বার করে দেওয়ার হুমকি দেওয়া হয়। ওই ভয়ে অনেক দিন ধরে কেউই মুখ খোলেনি। কিন্তু তার মধ্যে ‘শাসনের’ মাত্রা বেড়ে যায়। তাতে ওই স্কুলের সহ-শিক্ষকেরাও বিষয়টি মেনে নিতে পারেননি। তাঁরাই কয়েক জন ছাত্রীর সঙ্গে কথা বলেন। তাদের অভিভাবকদের বিষয়টি জানানোর পরামর্শ দেন।

ওই ঘটনা জানাজানি হওয়ার পর স্বাভাবিক ভাবে ক্ষোভ ছড়ায় অভিভাবক মহলে। কয়েক জন মিলে প্রধানশিক্ষকের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতেই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। প্রধানশিক্ষকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি জানিয়েছেন অভিভাবকেরা। এই ঘটনা প্রসঙ্গে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘ধৃতকে জিজ্ঞাসাবাদের পর আদালতে হাজির করানো হয়েছে। বাকি তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement