Crude bomb found

খুনে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারের বাড়ি থেকে উদ্ধার তাজা বোমা, ঘটনাস্থলে মুর্শিদাবাদ পুলিশ

গত বছর একটি খুনের ঘটনায় নাম জড়িয়েছিল সিভিক ভলান্টিয়ার ইব্রাহিম শেখের। তার পর থেকে দীর্ঘ দিন পলাতক ছিলেন তিনি। পরে পুলিশ তাঁকে গ্রেফতার করে। বর্তমানে তিনি জামিনে মুক্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৭:২১
সিভিক ভলান্টিয়ারের বাড়ি থেকে উদ্ধার বালতি ভরা তাজা বোমা।

সিভিক ভলান্টিয়ারের বাড়ি থেকে উদ্ধার বালতি ভরা তাজা বোমা। — নিজস্ব চিত্র।

এক সিভিক ভলান্টিয়ারের বাড়ির পাঁচিলের পাশ থেকে উদ্ধার হল বালতি ভর্তি তাজা বোমা। খবর ছড়িয়ে পড়তেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার পাঁপড়দহ গ্ৰামের ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করার প্রক্রিয়া শুরু হয়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার সকালে পাঁপড়দহ গ্ৰামের সিভিক ভলান্টিয়ার ইব্রাহিম শেখের বাড়ির পাঁচিলের পিছন থেকে বালতি ভর্তি তাজা সকেট বোমা উদ্ধার হয়। স্থানীয়েরা খবর দেন পুলিশে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বোমাগুলি উদ্ধার করে জায়গাটি ঘিরে রাখে। বোমা নিষ্ক্রিয় করার জন্য খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

গত বছর একটি খুনের ঘটনায় নাম জড়িয়েছিল ইব্রাহিম ওরফে চাঁদ শেখের। তার পর থেকে দীর্ঘ দিন পলাতক ছিলেন ওই সিভিক ভলান্টিয়ার। পরে পুলিশের জালে ধরা পড়েন তিনি। জামিন পেয়ে ফের বাড়িতে ফিরতেই আবারও সেই ইব্রাহিমের বাড়ির থেকে পাওয়া গেল এক বালতি তাজা বোমা।

ইব্রাহিমের পরিবারের দাবি, গ্রামে তৃণমূলের দু’টি গোষ্ঠী রয়েছে। একটি গোষ্ঠী তাঁদের ফাঁসানোর চেষ্টা করছে। শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা বলেও দাবি করছেন গ্রামবাসীরা। তবে তৃণমূলের অন্য গোষ্ঠীর দাবি, ভোট আসছে। গ্রামকে উত্তপ্ত করার উদ্দেশ্যেই বোমা মুজত করেছিলেন ইব্রাহিম।

আরও পড়ুন
Advertisement