Nisith Pramanik

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িতে তল্লাশি! বিজেপির নিশীথের সঙ্গে পুলিশের তর্ক

অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাহুল গান্ধীর হেলিকপ্টারে তল্লাশি নিয়ে ভোটের মুখে শোরগোল হয়েছে। এ বার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে তল্লাশি চালানো হল তাঁর বাড়ির অনতিদূরে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৭:০৩
Nisith

নিশীথ প্রামাণিকের গাড়ি এবং কনভয়ে তল্লাশি পুলিশ এবং নির্বাচন কমিশনের আধিকারিকদের। —নিজস্ব চিত্র।

বাড়ির কাছেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীত প্রামাণিকের গাড়িতে তল্লাশি চালালেন পুলিশ এবং নির্বাচন কমিশনের আধিকারিকেরা। যদিও তল্লাশিতে বাধা দেন কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ। মঙ্গলবার বিকেলে দেওয়ানহাট এলাকায়। বেশ কিছু ক্ষণ ধরে কথা কাটাকাটির পর নিশীথের কনভয় এবং গাড়িতে তল্লাশি শেষ করে কমিশন এবং পুলিশ। তবে তল্লাশিতে কিছু পাওয়া গিয়েছে কি না, তা এখনও জানা যায়নি।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বিকেলে দেওয়ানহাট এলাকায় আচমকাই নিশীথের কনভয় আটকায় কমিশন এবং পুলিশ। জানানো হয়, নাকা তল্লাশি চালানো হবে। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথের নিরাপত্তারক্ষীরা। তাঁরা জানান, কনভয়টি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর। সেখানে তল্লাশি চালানো যাবে না। যদিও কর্তব্যরত পুলিশ এবং নির্বাচন কমিশনের আধিকারিকেরা সেই যুক্তি মানতে চাননি। তার পর গাড়ি থেকে নামেন নিশীথ। তাঁর সঙ্গে তর্কাতর্কি শুরু হয়। কেন গাড়িতে তল্লাশি চালানো হবে, প্রশ্ন ছোড়েন নিশীথ। তিনি কয়েক জনের আই কার্ড দেখতে চান। অন্য দিকে, পুলিশও জানিয়ে দেয় তল্লাশি হবেই। পাল্টা নির্বাচন কমিশনের গাইডলাইন দেখতে চান নিশীথ। এ নিয়ে বেশ কিছু ক্ষণ ধরে কথা কাটাকাটি চলে। বিস্তর তর্কের পর নিশীথের গাড়ি এবং কনভয়ে তল্লাশি শেষ করে পুলিশ এবং কমিশন। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কংগ্রেস নেতার রাহুল গান্ধীর হেলিকপ্টারে সম্প্রতি তল্লাশি নিয়ে ভোটের মুখে শোরগোল হয়েছে। এ বার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথের গাড়িতে তল্লাশি চালানো হল। এ নিয়ে নিশীথের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement