West Bengal Panchayat Election 2023

ডোমকলে বোমাবাজি তৃণমূল যুবনেতার বাড়িতে! অভিযুক্ত সিপিএমের দাবি, ফাঁসানোর চেষ্টা চলছে

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব থেকেই তৃণমূল এবং সিপিএমের সংঘর্ষে বার বার উত্তেজনা ছড়িয়েছে ডোমকলে। বিডিও অফিসে বামেদের মনোনয়ন জমা দেওয়ার সময় বাধা দেওয়ার অভিযোগ ওঠে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৭:২৯
CPM accused in Domkol for blast in TMC leader’s house

—প্রতীকী চিত্র।

পঞ্চায়েত ভোটের ফলপ্রকাশ হয়ে গিয়েছে সপ্তাহখানেক আগে। কিন্তু অশান্তি জারি মুর্শিদাবাদের ডোমকলে। এ বার যুব তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজির অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করে সিপিএমের পাল্টা দাবি, তাদের এ ভাবে মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করছে শাসকদল।

মুর্শিদাবাদের ডোমকলের ধুলাউড়ি অঞ্চলের যুব তৃণমূল সভাপতি আঞ্জারুল শেখের অভিযোগ, মঙ্গলবার গভীর রাতে তুলসীপুর গ্রামে তাঁর বাড়িতে বোমা বিস্ফোরণ হয়েছে। আঞ্জারুলের অভিযোগ, ‘‘আমি তৃণমূল সমর্থক বলে আমার বাড়িতে বোমা ছুড়েছে দুষ্কৃতীরা।’’ তৃণমূল নেতা বেশ কয়েক জন সিপিএম কর্মী-সমর্থকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে খবর, তারা এই বোমাবাজির ঘটনার তদন্ত শুরু করছে। যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছেন সিপিএম নেতৃত্ব। তাঁদের দাবি, ‘‘ভোটের দিন থেকেই তৃণমূলের অত্যাচারে আমাদের কর্মীরা বাড়িছাড়া হয়েছেন। তাঁদের নামে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। পুলিশের কাছে ভুয়ো অভিযোগ করে ফাঁসানোর চেষ্টা চলছে।’’ সিপিএমের ডোমকল এরিয়া কমিটির সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, ‘‘এলাকায় সন্ত্রাস তৈরি করে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে বাম কর্মীদের। তাঁরা যাতে গ্রামে না ঢুকতে পারেন, সেই নোংরা চক্রান্ত করছে তৃণমূল। নিজেরা নিজেদের বাড়িতে বোমা মেরে নাটক করে চলেছে।’’

Advertisement

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব থেকেই তৃণমূল এবং সিপিএমের সংঘর্ষে বার বার উত্তেজনা ছড়িয়েছে ডোমকলে। বিডিও অফিসে বামেদের মনোনয়ন জমা দেওয়ার সময় বাধা দেওয়ার অভিযোগ ওঠে। সেই সময় এক তৃণমূল নেতা আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতারও হন। এর পর পঞ্চায়েত ভোটের সময়ও বার বার অশান্তি হয়েছে ডোমকলে। তাতে একে অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে এসেছে শাসকদল এবং বিরোধীরা।

আরও পড়ুন
Advertisement