CBI Raid

তৃণমূল বিধায়কের বাড়িতে ঢুকেই মোবাইল বাজেয়াপ্ত তদন্তকারীদের, বাড়তি সতর্কতা জীবনকাণ্ডের পর

নিয়োগ দুর্নীতি মামলায় গত ১৮ এপ্রিল তৃণমূল বিধায়কের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। এর তিন দিনের মাথায় শুক্রবার বিকেল ৩টে ৩৫ মিনিট নাগাদ তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৬:৪৩
CBI takes TMC MLA Tapas Saha\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s mobile to check it

তাপস সাহার মোবাইল বাজেয়াপ্ত করল সিবিআই। — নিজস্ব চিত্র।

জীবনকাণ্ডের পর বাড়তি সতর্ক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকরা। এ বার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে তল্লাশি অভিযানে ঢুকেই তাঁর মোবাইল বাজেয়াপ্ত করে সিবিআই। শুক্রবার বিকেল নাগাদ তাপসের বাড়িতে হানা দেয় সিবিআইয়ের একটি দল।

নিয়োগ দুর্নীতি মামলায় গত ১৮ এপ্রিল তৃণমূল বিধায়কের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। এর ৩ দিনের মাথায় শুক্রবার বিকেল ৩টে ৩৫ মিনিট নাগাদ তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই। মোট ৫টি গাড়িতে করে তাপসের বাড়িতে যান তদন্তকারীরা। সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। তৃণমূল বিধায়কের বাড়িতে ঢুকে প্রথমেই সদর দরজা তালাবন্ধ করে দেন তদন্তকারীরা। সেইসঙ্গে তালাবন্ধ করা হয় বিধায়কের কার্যালয়ও। এর পর তাপসের হাত থেকে তাঁর মোবাইল নিয়ে নেওয়া হয়। সেই মোবাইল খতিয়ে দেখেন সিবিআইয়ের ২ মোবাইল বিশেষজ্ঞ। খতিয়ে দেখা হয় তাপসের হোয়াটসঅ্যাপ চ্যাট এবং অন্যান্য মেসেজিং অ্যাপ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশেষজ্ঞরা তাপসের মোবাইলে থাকা সমস্ত তথ্য খতিয়ে দেখছেন। তাপসের বাড়িতে সিবিআই হানার খবর পেয়ে ভিড় জমে যায় উৎসুক জনতার।

Advertisement

কিছু দিন আগেই মুর্শিদাবাদের বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে হানা দেয় সিবিআই। সেই সময় জীবনকৃষ্ণ তাঁর বাড়ি লাগোয়া পুকুরে ছুড়ে ফেলেন তাঁর দু’টি মোবাইল। সেই মোবাইল উদ্ধার করতে বেশ ধকল পোহাতে হয় সিবিআইকে। আড়াই দিন ধরে চলে পুকুরে তল্লাশি। পুকুরের জল তুলে ফেলে পাঁক থেকে উদ্ধার করা হয় একটি মোবাইল। এর পর পাওয়া যায় আরও একটি মোবাইল। তেহট্টের তৃণমূল বিধায়ক তাপসের বাড়ির কাছেও রয়েছে একটি পুকুর। এ ক্ষেত্রে অবশ্য আর ঝুঁকি নেননি তদন্তকারী দলের সদস্যরা।

আরও পড়ুন
Advertisement